banglarchokh Logo

জামালগঞ্জে দুর্গাপূজায় ইউপি নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

মো. ওয়ালী উল্লাহ সরকার, জামালগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 জামালগঞ্জে দুর্গাপূজায় ইউপি নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

সুনামগঞ্জ জেলার জামালগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের দিনক্ষণ চূড়ান্ত না হলেও নির্বাচনের আগেই যেন নির্বাচন শুরু হয়ে গেছে। প্রতিটি ইউনিয়নে শুধু আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৫ থেকে ৮ জন। বিএনপি নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্তহীনতা থাকায় সুকৌশলে অনেক প্রার্থীরা প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
দলীয় মনোনয়ন এবং ভোটারদের কাছে পরিচিতি লাভের জন্য সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা স্ব-স্ব এলাকায় বেশ সরব হয়ে উঠেছেন। পোস্টার-ব্যানার, ফেস্টুনে চেয়ে গেছে উপজেলার সবকটি ইউনিয়ন। ওইসব ইউনিয়নের হাটবাজার, হোটেল-রেস্তোরাঁ ও দর্শনীয় স্থানসহ গ্রামের মোড়ে মোড়ে শোভা রঙিন পোস্টার, ব্যানার, ফেস্টুন। অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভোটার এবং কেন্দ্রীয় নেতাদের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করছেন। বিশেষ করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মী ছাড়াও ওয়ার্ডপর্যায়ের নেতাকর্মীরাও তদবিরে ব্যস্ত রয়েছেন। প্রার্থীরা নিজ নিজ জনসমর্থন ও দলীয় অবস্থান ব্যাখ্যা করে অত্যন্ত সুকৌশলে চালাচ্ছেন দলীয় মনোনয়ন হাসিলের চেষ্টা।
অনেক সম্ভাব্য প্রার্থী প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে নব্য আওয়ামী লীগার বা হাইব্রিড আওয়ামী লীগার আখ্যা দিয়ে দলীয় নেতাদের আস্তাভাজন হওয়ার চেষ্টা করছেন। কেউ কেউ দলের দুর্দিনের কান্ডারী কিংবা ত্যাগী ও পদবঞ্চিত আওয়ামী লীগার হিসেবে নিজেদের যোগ্য প্রার্থী মনে করে মনোনয়নের জন্য ছুটছেন উপজেলা, জেলা এমনকি কেন্দ্র পর্যন্ত। শারদীয় দুর্গাপূজায় ভোটারদের মন জয় করার জন্য বিভিন্ন পূজাম-পে অংশ নিয়ে তাদের সঙ্গে কুশল বিনিময় করছেন।
উপজেলার বিভিন্ন পূজাম-প ও হাটবাজার ঘুরে দেখা যায়, সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে কে পাবে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন (নৌকা প্রতীক) তা নিয়ে খোদ প্রার্থীদের মধ্যে যেমন উদ্বেগ-উৎকণ্ঠা তেমনি ভোটারদের মাঝেও চলছে নানা গুঞ্জন ও কৌতূহল। তবে নৌকার টিকেট যেই পাবেন তার পক্ষে সকলে কাজ করবেন এমনটাই জানিয়েছেন দলের একাধিক দায়িত্বশীল নেতা।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2022 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com