banglarchokh Logo

আমরা সুস্থ ধারার রাজনীতির পরিবেশ বর্তমানে পাচ্ছি না- মুক্তিযুদ্ধমন্ত্রী

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি
বাংলার চোখ
 আমরা সুস্থ ধারার রাজনীতির পরিবেশ বর্তমানে পাচ্ছি না- মুক্তিযুদ্ধমন্ত্রী

 মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, আমাদের দুর্ভাগ্য, আমরা সুস্থ ধারার রাজনীতির পরিবেশ বর্তমানে পাচ্ছি না। এই সুষ্ঠ ধারার রাজনীতি না থাকার কারণে কখনও এক হাতে তালি দেওয়া যায় না। গণতন্ত্রের লালন বা চর্চা একা একা করা যায় না।

বুধবার (১৩ অক্টোবর) রাতে পঞ্চগড় সাকির্ট হাউজ চত্তরে আওয়ামীলীগ ও জেলা ছাত্রলীগের নেতা-কর্মীদের উদ্যেশে এসব কথা বলেন মন্ত্রী।

এসময় মন্ত্রী আরো বলেন, আজকের সফল রাস্ট্র নায়ক শেখ হাসিনাকে ১৯ বার হত্যার চেষ্ঠা করেছে। এবং সেখানে স্পুস্টভাবে আদালতে প্রমাণিত হয়েছে ২০০৪ সালের ২১ শে আগষ্ট হত্যা করার জন্য যে সেই হত্যার পরিকল্পনা হাওয়া ভবনে হয়েছিল। পাকিস্তান থেকে গ্রেনেড এদেশে সরবরাহ করেছিল। সেই দায়ে তার যাবতজীবন কারাদন্ড হয়েছে। অনেকের ফাঁসির আদেশ হয়েছে। সেটা কার্যকর হবে।

মন্ত্রী বলেন, তারা অধিকাংশই কেবল মহান মুক্তিযুদ্ধের বিরুধিতা করে নাই, প্রত্যক্ষভাবে বিরুধিতাকারী যেমন আছে এবং অনেকে আছে এখন এই স্বাধীনতা বা মুক্তিযুদ্ধের যে চেতনা তাকে ধংশ করতে চায়। সেই অপশক্তি সব এক হয়ে এখন রাজ পথের রাজনীতি ছেড়ে দিয়ে তারা মিডিয়ার রাজনীতিতে নেমেছে।

মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেন, বিএনপি ক্ষমতায় থেকে পরপর চারবার দুর্নীতিতে দেশকে চ্যাম্পিয়ন করেছে। তারা এসব কলঙ্ক জাতির কপালে লেপন করেছে। এসময় মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে এগিয়ে নিতে সব অপশক্তির বিরুদ্ধে সবাইকে সজাগ থাকার আহ্বান জানান মন্ত্রী।

এ সময় পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান, জেলা প্রশাসক জহুরুল ইসলাম, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, পঞ্চগড় পৌর মেয়র জাকিয়া খাতুনসহ জেলা আওয়ামীলীগ ও জেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2022 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com