banglarchokh Logo

ভুল শোধরাল আইসিসি, বদলে গেছে বাংলাদেশের গ্রুপ ‘সিডিং’

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 ভুল শোধরাল আইসিসি, বদলে গেছে বাংলাদেশের গ্রুপ ‘সিডিং’

এই মুহূর্ত সবচেয়ে আলোচিত বিষয় হচ্ছে, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল সুপার টুয়েলভে যেতে পারবে কি না। গতকাল মঙ্গলবার ওমানের বিপক্ষে জয়ের পরও অনিশ্চয়তার মধ্যে আছে লাল-সবুজের দল। যদি সুপার টুয়েলভে উঠেও কোন গ্রুপে খেলবে বাংলাদেশ, তা নিয়ে আগ্রহের কমতি নেই সমর্থকদের।


অবশ্য বিশ্বকাপের চতুর্থ দিনে এসে বদলে গেছে গ্রুপ সিডিং। আইসিসি এক বিজ্ঞপ্তিতে জানায়, গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্সআপের ভিত্তিতেই নির্ধারিত হবে সিডিং!

আইসিসির আগের ঘোষণা অনুযায়ী, বাংলাদেশ দল যে অবস্থানে থেকেই প্রথম রাউন্ড শেষ করুক, সুপার টুয়েলভে তাদের অবস্থান হবে গ্রুপ ‘২’–এ। এখন সেই সূচিকে ‘ভুল’ বলছে তারা।

যেমন বাংলাদেশ দল যদি শেষ পর্যন্ত গ্রুপে দ্বিতীয় হয়ে সুপার টুয়েলভে যায়, সে ক্ষেত্রে আইসিসির নতুন সূচি অনুযায়ী তাদের খেলতে হবে এক নম্বর গ্রুপে। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ হবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ।

আর বাংলাদেশ যদি গ্রুপ চ্যাম্পিয়ন হয়, সে ক্ষেত্রে দুই নম্বর গ্রুপে থাকা নিউজিল্যান্ড, আফগানিস্তান, ভারত ও পাকিস্তানের বিপক্ষে খেলবে বাংলাদেশ দল।

অবশ্য সুপার টুয়েলভে খেলতে হলে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে বড় ব্যবধানে জয়ের পাশাপাশি ওমান ও স্কটল্যান্ডের ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে বাংলাদেশকে। শেষ ম্যাচে স্কটল্যান্ড যদি ওমানকে হারিয়ে দেয় এবং বাংলাদেশ যদি পাপুয়া নিউগিনির বিপক্ষে জয় পায়, তাহলেই সুপার টুয়েলভে উঠবে মাহমুদউল্লাহর দল

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কপিরাইট © 2022 বাংলারচোখ.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com