Banglar Chokh | বাংলার চোখ

মোহাম্মদ (সাঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে মোংলায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি 

প্রকাশিত: ১৬:২২, ১০ জুন ২০২২

মোহাম্মদ (সাঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে মোংলায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ

বিক্ষোভ সমাবেশে

বিশ্ব নবী হযরত মোহাম্মদ (সাঃ) ও হযরত আয়শা (রাঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে মোংলায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ভারত সরকারের উচ্চপদস্থ কর্মকর্তা নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দাল সম্প্রতি রাসুল (সাঃ) ও তার সহধর্মিণী আয়শা (রাঃ) কে নিয়ে যে কুরুচিপূর্ণ মন্তব্য করেন তার প্রতিবাদে শুক্রবার জুম্মার নামাজ শেষে পৌর শহরের শেখ আঃ হাই সড়কে এ কর্মসূচী পালন করেন উপজেলা ইমাম পরিষদ।

জুম্মার নামাজ শেষে বিভিন্ন মসজিদ থেকে মুসল্লিদের আসা বিক্ষোভ মিছিল শেখ আঃ হাই সড়কের সমাবেশস্থলে এসে মিলিত হয়। এরপর সেখানে হাজার হাজার মুসল্লিদের উপস্থিতিতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা ইমাম পরিষদের উপদেষ্টা হাফেজ মাওলানা রুহুল আমিন, সভাপতি মাওলানা রেজাউল করিম, সাধারণ সম্পাদক মাওলানা আঃ রহমান, সহ-সভাপতি মাওলানা তৈয়বুর রহমান ও মাওলানা মনিরুল ইসলাম। 

সমাবেশে ৪ দফা দাবীর বাস্তবায়ন জানিয়ে ইমাম পরিষদের বক্তারা বলেন, ভারতের নুপুর শর্মা ও নবীন কুমার জিন্দালের কুরুচিপূর্ণ মন্তব্যের জন্য বাংলাদেশ সরকার রাষ্ট্রীয়ভাবে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা, ভারতের রাষ্ট্রদূতকে তলব করে বাংলাদেশের পক্ষ থেকে প্রতিবাদ জানানো, রাষ্ট্রীয়ভাবে ভারতের পণ্য বর্জনের ঘোষণা দেয়া, ভারতের ওই দুইজনকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ভারত সরকারকে চাপ প্রয়োগ করতে হবে।

এ দাবী পূরণ না হলে পরবর্তীতে ইমাম পরিষদ এ ইস্যুতে নতুন কর্মসূচী দিতে বাধ্য হবেন। রাসুল (সাঃ) কে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্যের প্রতিবাদে উপজেলা ইমাম পরিষদের আয়োজনে অনুষ্ঠিত এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে কয়েক হাজার মুসল্লী অংশগ্রহণ করেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়