Banglar Chokh | বাংলার চোখ

ফুলবাড়ীতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও  বীজ বিতরণ

অমর চাঁদ গুপ্ত অপু, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি

প্রকাশিত: ২২:২২, ২২ সেপ্টেম্বর ২০২২

ফুলবাড়ীতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও  বীজ বিতরণ

নিজস্ব ছবি

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে  বৃহস্পতিবার উপজেলার ৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষির মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও মাসকালাই ডালের বীজ বিতরণ করা হয়েছে। 

২০২২-২০২৩ অর্থবছরের খরিপ-২ মৌসুমের আওতায় মাসকালাই ডাল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে দুপুর দেড়টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর চত্বরে আয়োজিত বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিন। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন। এতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা রুম্মান আক্তার। এ সময় থানার অফিসার ইনচার্জ আশ্রাফুল ইসলাম, ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, ফুলবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ওয়াহিদুল ইসলাম ডিফেন্সসহ গণমাধ্যমকর্মী ও কৃষকরা উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা রুম্মান আক্তার জানান, ২০২২-২০২৩ অর্থবছরে খরিপ-২ মৌসুমে প্রণোদনা কর্মসূচির বাস্তবায়নের আওতায় উপজেলার সাতটি ইউনিয়নের ৬০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষির মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। এতে প্রত্যেক চাষির এক বিঘা জমির জন্য পাঁচ কেজি মাসকলাই ডালের বীজ, ২০ কেজি ডিএপি সার এবং ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়েছে। 
 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়