Banglar Chokh | বাংলার চোখ

বান্দরবানের রুমা ও রেয়াংছড়ি উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা

প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪৮, ১৭ অক্টোবর ২০২২

আপডেট: ১৫:৪৮, ১৮ অক্টোবর ২০২২

বান্দরবানের রুমা ও রেয়াংছড়ি উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা

নিজস্ব ছবি

নিরাপত্তার কারণে মঙ্গলবার (১৮ অক্টোবর) থেকে অনির্দিষ্টকালের জন্য বান্দরবানের রুমা ও রেয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ভ্রমণে নিরুৎসাহিত করছে স্থানীয় প্রশাসন।

সোমবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় দুই উপজেলা নির্বাহী কর্মকর্তা সময় সংবাদকে বিষয়টি নিশ্চিত করেন।

কয়েক দিন ধরে রুমা ও রোয়াংছড়ি উপজেলার দুর্গম এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী জঙ্গিবিরোধী অভিযান চালাচ্ছে। তবে এ দুটি উপজেলায় অসংখ্য পর্যটন স্পট রয়েছে, যেখানে প্রতিদিন শত শত পর্যটক বেড়াতে যান। তাই পর্যটকদের নিরাপত্তার স্বার্থেই এমন সিদ্ধান্ত গ্রহণ করেছে স্থানীয় প্রশাসন।

রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন শিবলি বলেন, ‘কিছুদিন ধরে পাহাড়ে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর জঙ্গিবিরোধী অভিযান চলছে। তাই পর্যটকদের নিরাপত্তার স্বার্থে সেখানে যাতায়াতে নিরুৎসাহিত করছি আমরা।’

অন্যদিকে রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা খোরশেদ আলম চৌধুরী বলেন, ১৮ অক্টোবর থেকে নিরাপত্তার স্বার্থে রোয়াংছড়ি উপজেলায় পর্যটক ভ্রমণে সাময়িকভাবে নিরুৎসাহিত করা হচ্ছে।

উল্লেখ্য রুমা ও রোয়াংছড়ি উপজেলায় বগালেক, কেউক্রাডং, তাজিং ডং, তিনাপ সাইতার, রিঝুক ঝরনা, দেবতাখুমসহ রয়েছে অসংখ্য পর্যটন স্পট। প্রতিদিন শত শত পর্যটক এসব স্থান ভ্রমণ করতে উপজেলা দুটিতে যাতায়াত করেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়