Banglar Chokh | বাংলার চোখ

সৈয়দপুরে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৪৫, ৯ নভেম্বর ২০২২

সৈয়দপুরে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত

নিজস্ব ছবি

  বুধবার (৯ নভেম্বর) নীলফামারীর সৈয়দপুরে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা -২০২২ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ কার্যালয় চত্বরে মেলার আয়োজন করা হয়। সকাল নয়টায় উপজেলা পরিষদ কার্যালয়ের প্রধান ফটকের সামনে বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার শুভ উদ্বোধন করেন জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম।
 এ সময় সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. ফয়সাল রায়হান, সহকারি কমিশনার (ভূমি) মো. আমিনুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী,উপজেলা আওয়ামী লীগের নেতা প্রকৌশলী একেএম রাশেদুজ্জামান রাশেদ,  উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার, উপজেলা প্রকৌশলী এম এম আলী রেজা রাজু, উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম, উপজেলা পল্লী উন্নয়ন অফিসার মো. আল-মিজানুর রহমান, উপজেলা শিক্ষা অফিসার মো. শাহজাহান মন্ডল, উপজেলা  মাধ্যমিক শিক্ষা অফিসার আবু সাঈদ মো. আব্দুল ওয়াহিদ, উপজেলা সমাজ সেবা অফিসার নুর মোহাম্মদসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা,শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান, শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
পরে অনুষ্ঠানের প্রধান অতিথি রাবেয়া আলীম উদ্ভাবনী মেলার বিভিন্ন স্টলগুলো ঘুরে ঘুরে দেখেন।
 দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলায় চারটি প্যাভিলিয়নে রয়েছে। এ সবের মধ্যে রয়েছে প্যাভিলিয়ন -১ (উদ্যোগ এবং স্টার্টআপ),প্যাভিলিয়ন -২ (ডিজিটাল সেবা), প্যাভিলিয়ন-৩ (হাতের মুঠোয় সেবা) ও প্যাভিলিয়ন -৪ (শিক্ষা, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান)। উল্লিখিত প্যাভিলিয়নগুলোতে উপজেলা সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তর, এনজিও, শিক্ষা প্রতিষ্ঠানের ২৩ টি স্টল স্থান পায়। এ সব স্টলে বিভিন্ন দপ্তরের  ডিজিটাল উদ্ভাবনী  উদ্যোগ ও প্রজেক্ট প্রদর্শন করা হয়। বিকেলে মেলায় অংশগ্রহণকারী  প্রতিষ্ঠানের স্টলের মধ্যে উদ্ভাবনী শ্রেষ্ঠত্বের জন্য প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়েছে। 
এতে শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে মাধ্যমিক পর্যায়ে লায়ন্স স্কুল এন্ড কলেজ প্রথম,ইন্টারন্যাশনাল স্কুল দ্বিতীয় ও লক্ষণপুর স্কুল ও কলেজ তৃতীয়, উচ্চ মাধ্যমিক পর্যায়ে সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ প্রথম, সৈয়দপুর সরকারি বিজ্ঞান  দ্বিতীয়,সৈয়দপুর আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ তৃতীয় এবং সরকারি প্রতিষ্ঠানের মধ্যে উপজেলা ভূমি অফিস প্রথম, কৃষি বিভাগ দ্বিতীয় ও উপজেলা স্বাস্থ্য বিভাগ তৃতীয় স্থান লাভ করেছে।
এর আগে গত মঙ্গলবার সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার ডিজিটাল উদ্ভাবনী মেলা -২০২২ উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। এ সংবাদ সম্মেলনে ইউএনও মো. ফয়সাল রায়হান বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকারের বিভিন্ন উদ্যোগ ও স্থানীয় পর্যায়ে উদ্ভাবন সম্পর্কে মানুুষকে জানানো ডিজিটাল উদ্ভাবনী মেলা মূল্য লক্ষ্য ও উদ্দেশ্য।       
 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়