Banglar Chokh | বাংলার চোখ

সৈয়দপুরে কৃষকদের বিনামূল্যে সার ও বীজ বিতরণের উদ্বোধন

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

প্রকাশিত: ২২:৫৭, ১৪ নভেম্বর ২০২২

সৈয়দপুরে কৃষকদের বিনামূল্যে সার ও বীজ বিতরণের উদ্বোধন

নিজস্ব ছবি

নীলফামারীর সৈয়দপুরে কৃষি প্রণোদণা কর্মসূচির আওতায় কৃষকদের মাঝে বিনামূল্যে  সার ও বীজ বিতরণ শুরু হয়েছে। রবি ২০২২ -২০২৩ মৌসুমে কৃষি প্রণোদণা কর্মসূচির আওতায় গম,ভুট্টা,সরিষা,সয়াবিন,শীতকালীন পেঁয়াজ ও মুগ ফসল উৎপাদর বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ওই কৃষি উপকরণ বিতরণ করা হচ্ছে।  উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে  সৈয়দপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের  আয়োজন ওই বিতরণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষক-কৃষাণীদের হাতে সরিয়া বীজ ও সার তুলে দিয়ে বিতরণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন।
 এতে বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মোছা. সানজিদা বেগম লাকী।
সৈয়দপুর উপজেলা অফিসার কৃষিবিদ শাহিনা বেগমের  সভাপতিত্বে এবং কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ মো. সালাহউদ্দিনের সঞ্চালনায় বিতরণ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত কৃষি অফিসার কৃষিবিদ মমতা সাহা।
 বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান রাশেদসহ কৃষি বিভাগের অন্যান্য কর্মকর্তা ও কৃষক-কৃষাণীরা উপস্থিত ছিলেন।
 উপজেলা কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, সৈয়দপুর উপজেলা পাঁচটি ইউনিয়ন ও পৌরসভা এলাকার এক হাজার ৭৬০ জন কৃষক-কৃষাণীর বিনামূল্যে গম,ভুট্টা,সরিষা,সয়াবিন,শীতকালীন পেঁয়াজ ও মুগ  ডালের বীজ ও সার বিতরণ করা হবে। গতকাল বিতরণ অনুষ্ঠানের শুরুতেই ১২০জন কৃষক-কৃষাণীর মধ্যে সরিয়া বীজ ও সার বিতরণ করা হয়েছে। প্রতিজন কৃষক-কৃষাণী এক কেজি করে সরিয়া বীজ, ১০ কেজি এমওপি ও ১০ কেজি করে ডিএপি সার দেয়া হয়। বিতরণকৃত সরিয়া বীজের মধ্যে রয়েছে বারি-৯,বারি-১৪ ও বিএডিসি-১।
 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়