Banglar Chokh | বাংলার চোখ

ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং

মেহেরপুর প্রতিনিধি

প্রকাশিত: ০১:৫৯, ১৮ নভেম্বর ২০২২

ডিজিটাল উদ্ভাবনী মেলা উপলক্ষে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং

নিজস্ব ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সরকার প্রতিনিয়ত বিভিন্ন কার্যক্রম গ্রহণ করে চলেছে। প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরো সহজ, সমৃদ্ধ এবং স্মার্ট করে গড়ে তুলতে সারাদেশের উদ্ভাবকদের উদ্ভাবনী সক্ষমতা দেশের প্রয়োজনে কাজে লাগাতে দেশব্যাপী আয়োজন করা হচ্ছে ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২।
 সরকারি সেবার মানোন্নয়নে নাগরিকের মতামত গ্রহণের সংস্কৃতি গঠন ইত্যাদি লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে আগামী ১৯-২০ নভেম্বর মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২ অনুষ্ঠিত হবে।
আজ বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ে এবিষয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
প্রেস ব্রিফিং এ বক্তব্য রাখেন জেলা প্রেসক্লাবের সভাপতি তোজাম্মেল আযম, সাধারণ সম্পাদক মাহাবুব চালু, মেহেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফজলুল হক মন্টু, চ্যানেল২৪ এর প্রতিনিধি রাশেদুজ্জামান রাশেদ, জেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও দৈনিক আমাদের অর্থনীতির প্রতিনিধি মাসুদ রানা, ভোরের কাগজ পত্রিকার প্রতিনিধি রুপক সহ সাংবাদিকগন। 
প্রেস ব্রিফিংয়ে জেলা প্রশাসক ড মোঃ মুনসুর আলম খান বলেন, মেলা চত্বরে বিষয়ভিত্তিক ৪টি প্যাভিলিয়ন থাকবে। ১। উদ্ভাবনী উদ্যোগ ও স্টার্টআপ ২। ডিজিটাল সেবা ৩। হাতের মুঠোয় সেবা ৪। শিক্ষা, দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান স্থাপন করা হবে। তিনি বলেন,  মেলায় উদ্ভাবনী অলিম্পিয়াডের অংশ হিসেবে উদ্ভাবনী আইডিয়া/প্রজেক্ট প্রদর্শনীর মাধ্যমে প্রতিযোগিতা আয়োজিত হবে। মাধ্যমিক, উচ্চমাধ্যমিক ও উন্মুক্ত এ ৩টি গ্রুপে উদ্ভাবনী ধারণা/আইডিয়া/প্রকল্প প্রাপ্তি সাপেক্ষে প্রতিটি গ্রুপে ১ম, ২য় এবং ৩য় হিসেবে ৩ জনকে নির্বাচনের মাধ্যমে পুরস্কৃত করা হবে।

ডিজিটাল উদ্ভাবনী মেলা অনলাইন কুইজ প্রতিযোগিতা আগামী ৩০ নভেম্বর ২০২২ তারিখে রাত ৮-৯ টার মধ্যে যেকোন ২০ মিনিটে অনুষ্ঠিত হবে।  অনলাইন কুইজ প্রতিযোগিতার বিজয়ীদের ‘ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২২' এর মূল অনুষ্ঠানে পুরস্কার প্রদান করা হবে।
আগামী ১৯ তারিখ সকাল ৯ টায় মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে মেলার শুভ উদ্বোধন অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি,।
এছাড়াও রাজনৈতিক নেতৃবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, সকল সরকারি কর্মকর্তাসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং নাগরিকবৃন্দ উপস্থিত থাকবেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়