Banglar Chokh | বাংলার চোখ

মাদারীপুরের কালকিনিতে আধিপত্য বিস্তার নিয়ে  সংঘর্ষ : ওসিসহ আহত ১০

প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১৭, ২০ নভেম্বর ২০২২

মাদারীপুরের কালকিনিতে আধিপত্য বিস্তার নিয়ে  সংঘর্ষ : ওসিসহ আহত ১০

ছবি-সংগৃহীত

মাদারীপুরের কালকিনিতে আধিপত্য বিস্তার নিয়ে বর্তমান ও সাবেক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানের কর্মী-সমর্থকদের সংঘর্ষে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) আহত হয়েছেন অন্তত ১০ জন। আজ রোববার বিকেলে উপজেলার আলীনগর ইউনিয়নের ফাঁসিয়াতলা এলাকায় এ ঘটনা ঘটে। আশঙ্কাজনক অবস্থায় ওসি শামীম হোসেনকে রাজধানীর পঙ্গু হাসপাতালে পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন মাদারীপুরের পুলিশ সুপার (এসপি) মো. মাসুদ আলম।

এসপি মাসুদ থানা পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের বরাতে জানান, কালকিনি উপজেলার আলীনগর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান শাহীদ পারভেজ ও সাবেক চেয়ারম্যান হাফিজুর রহমান মিলনের মধ্যে আধিপত্য নিয়ে বিরোধ চলে আসছে। এরই জেরে আজ দুপুরে ফাঁসিয়াতলা এলাকায় দুপক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষের জড়িয়ে পড়ে। 

খবর পেয়ে ওসি শামীম হোসেন পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে যান। এ সময় উভয়পক্ষের লোকজন বেশ কয়েকটি হাতবোমা বিস্ফোরণ ঘটায়। 

বোমার আঘাতে আহত হন ওসি শামীম হোসেন, এক পুলিশ সদস্যসহ উভয়পক্ষের ১০ জন। 

আহত শামীম হোসেনকে উদ্ধার করে প্রথমে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পরে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পুলিশ সুপার  আরও বলেন, খবর পেয়ে সেখানে ছুটে আসেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, সিভিল সার্জন ডা. মুনীর আহম্মেদ খানসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য ওসিকে রাজধানীর পঙ্গু হাসপাতালে পাঠান চিকিৎসক। গ্রেপ্তার আতঙ্কে আহতরা কেউ সরকারি কোনো হাসপাতালে ভর্তি হয়নি। এদিকে অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় এলাকায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। তিনি বলেন, ‘দীর্ঘ দিন ধরে আলীনগরে স্থানীয় কোন্দল চলে আসছে। তারই ধারাবাহিকতায় এ সংঘর্ষের ঘটনা। এতে দায়িত্ব পালনকালে ওসি আহত হন। এ ঘটনায় যারা দোষী তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে। কাউকে ছাড় দেওয়া হবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়