Banglar Chokh | বাংলার চোখ

চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ উদযাপন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০০:১১, ২৪ নভেম্বর ২০২২

চাঁপাইনবাবগঞ্জে বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ উদযাপন

নিজস্ব ছবি

"সকলে মিলে এন্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স প্রতিরেধ করি" প্রতিপাদ্যে বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ ২০২২ পালন করা হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

এ উপলক্ষে বুধবার সকাল ১০ টায় জেলা প্রশাসন ও ঔষধ প্রশাসন অধিদপ্তর চাঁপাইনবাবগঞ্জ জেলা কার্যালয় যৌথভাবে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আহমেদ মাহবুব উল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক একেএম গালিভ খাঁন।

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, জেলা ঔষধ প্রশাসনের সহকারী পরিচালক মোছা. ফোয়ারা ইয়াছমিন।

এন্টিবায়োটিক ব্যবহারে সচেতনতা বিষয়ে বক্তব্য রাখেন, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার শাহনাজ খাতুন, জেলা প্রাণিসম্পদ দপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা ডা. শফিকুল ইসলাম, জেলা মৎস্য অফিসের খামার ব্যবস্থাপক আব্দুর রহিম প্রমুখ।

বক্তারা বলেন, এন্টিবায়োটিকের অপব্যবহার রোধে সকলকে সচেতন করে তুলতে হবে। রেজিস্টার্ড ডাক্তারের পরামর্শ ছাড়া এবং চিকিৎসাপত্রের বাইরে এন্টিবায়োটিক ব্যবহার বা বিক্রয়ে আরও সজাগ হবার আহ্বান জানানো হয় বিশ্ব এন্টিমাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহের আলোচনা সভায়।

র‌্যালি ও আলোচনা সভায় জেলা প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়