Banglar Chokh | বাংলার চোখ

রেডক্রিসেন্ট সোসাইটির সুনামগঞ্জ ইউনিটের ৫০ তম বার্ষিক সাধারণ সভা 

জাকিয়া সুলতানা ,সুনামগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২৪, ২ ডিসেম্বর ২০২২

রেডক্রিসেন্ট সোসাইটির সুনামগঞ্জ ইউনিটের ৫০ তম বার্ষিক সাধারণ সভা 

নিজস্ব ছবি

“মানবিক হও” এই প্রতিপাদ্য বিষয়টিকে সামনে রেখে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সুনামগঞ্জ জেলা ইউনিটের উদ্যোগে ৫০ তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। 

২ ডিসেম্বর শুক্রবার  সকাল সাড়ে দশটায় শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি মিলনায়তনে সুনামগঞ্জ ইউনিটের এজিএম ২০২২ ইং অনুষ্ঠিত হয়। 

রেডক্রিসেন্ট সোসাইটি সুনামগঞ্জ জেলা ইউনিটির  ভাইস প্রেসিডেন্ট এ্যাড. আফতাব উদ্দিন'র সভাপতিত্বে এবং আজীবন সদস্য মো. সেরুজ্জামান'র সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে   বক্তব্য রাখেন, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি ব্যবস্হাপনা পরিষদ এর সদস্য মো. মোস্তাক আহমেদ পলাশ,বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর রজত কান্তি সোম, সরকারি মহিলা কলেজের ভারপ্রাপ্ত  অধ্যক্ষ নুর মোহাম্মদ, 
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির ব্যবস্হাপনা পরিষদ এর উপ পরিচালক কবির আহমেদ ফকির, রেডক্রিসেন্ট সোসাইটি সুনামগঞ্জ জেলা ইউনিটির কার্যনির্বাহী সদস্য এ্যাড. আলহাজ্ব  রইছ উদ্দিন আহমেদ,,. হায়দর চৌধুরী লিটন,সিরাজুর রহমান সিরাজ, শংকর চন্দ্র দাশ, রাহুল দে,পাপলু,আলহাজ্ব এমদাদুল হক শাহজাহান, 

এসময়ে উপস্থিত ছিলেন ইউনিট নির্বাহী অফিসার কনিকা তালুকদার, যুব প্রধান ফারজানা আক্তার ঝর্ণা, উপ যুব প্রধান-১ সালেহ আহমেদ রিয়াদ,উপ যুব প্রধান -২ প্রিয়াস শ্যাম প্রিতম,সিনিয়র যুব সদস্য মাছুম,সিদ্দিকী, সুমন,যুব সদস্য নাহিদ,সিজান,স্বর্ণা,বন্যা,সুমী,আপনপ্রমুখ।

এসময়ে বক্তারা বলেন, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সুনামগঞ্জ জেলা ইউনিট এর পক্ষ থেকে করোনাকালে মানুষের পাশে থেকে সেবা ও সহযোগিতা করেছেন। সুনামগঞ্জে ভয়ানক সৃষ্ট ভয়াবহ বন্যায় মানুষকে আর্থিক সহায়তা সহ ত্রাণ সহায়তা প্রদান করেছে এবং কাঁদে পিঠে করে অক্সিজেনের সিলেন্ডার নিয়ে মানুষের ধারে ধারে গিয়েছে নিজের জীবন বাজি রেখে। 
প্রধান অতিথির বক্তব্যে মোস্তাক আহমেদ পলাশ বলেন, স্মরণ কালের ভয়াবহ বন্যায় জেলায় অসহায়দেরকে প্রায় তিন কোটি টাকার ত্রাণ সামগ্রী সহ নগদ অর্থ  বিতরণ করা হয়েছে। এছাড়াও একটি এম্বুলেন্সের মাধ্যমে ন্যুনতম সামান্য টাকায় রোগীদের বিভিন্ন স্হানে নিয়ে যাওয়ার সুযোগ করে দেওয়া হয়েছে। বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সুনামগঞ্জ জেলা ইউনিট এই সেবা ও কার্যক্রম অব্যাহত রাখা হবে এবং আরো বেশী করে কাজ করার আস্বস্ত করেন। 
সভার শুরুতে পবিত্র  কুরআন থেকে তেলওয়াত পাঠ করেন,খালেকাবাদ জামে মসজিদের ঈমাম হাফেজ আতাউর রহমান লস্কর, পবিত্র গীতা পাঠ করেন,উপ যুব প্রধান -০২ প্রিয়াস শ্যাম প্রিতম। 

সভায় রেডক্রিসেন্ট সোসাইটি সুনামগঞ্জ জেলা ইউনিটির প্রতিবেদন পাঠ করেন, সাধারণ সম্পাদক এ্যাড. মতিউর রহমান পীর। 
 বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সুনামগঞ্জ জেলা ইউনিট এর ২০২৩-২০২৫ ইংরেজি মেয়াদে কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়। উক্ত কমিটিতে ভাইস চেয়ারম্যান পদে এ্যাড. আফতাব উদ্দিন, সাধারণ সম্পাদক এ্যাড. আলহাজ্ব মতিউর রহমান পীর,কার্যনির্বাহী সদস্য পদে শামসুন্নাহার বেগম শাহানা, এ্যাড. হায়দার চৌধুরী লিটন,সিরাজুর রহমান, শংকর চন্দ্র দাশকে পুনরায় দায়িত্ব দেওয়া হয়েছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়