Banglar Chokh | বাংলার চোখ

নাইক্ষ্যংছড়িতে জন্ম নিবন্ধনে উৎসাহ প্রদানে চেয়ারম্যান আবছারের উপহার

জাহাঙ্গীর আলম কাজল,নাইক্ষ্যংছড়ি থেকে

প্রকাশিত: ১৯:২৭, ৬ ডিসেম্বর ২০২২

নাইক্ষ্যংছড়িতে জন্ম নিবন্ধনে উৎসাহ প্রদানে চেয়ারম্যান আবছারের উপহার

নিজস্ব ছবি

মঙ্গলবার (৪ ডিসেম্বর) নাইক্ষ্যংছড়ি সদরের বিভিন্ন এলাকায় সদ্য জন্ম গ্রহণ করা নবজাতকের পিতা-মাতার কাছে তাদের সন্তানের জন্য এ শুভেচ্ছা উপহার দেয়া হয়।

শিশু জন্মের ৪৫ দিনের জন্ম নিবন্ধন করার জন্য উৎসাহ প্রদানের জন্য নবজাতকদের জন্য ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে শুভেচ্ছা  উপহার  প্রদান করেন সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আবছার ইমন। এছাড়াও পিতা মাতার কাছে তাদের  মিষ্টি, কম্বল প্রদান করা হয়।

সদর ইউপি চেয়ারম্যান নুরুল আবছার ইমন বলেন, আমরা খবর পেয়েছি সকালে এদের পরিবারে শিশু জন্ম নিয়েছে। তারা ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন করার জন্য উৎসাহ প্রদান ও সচেতন করার লক্ষ আমরা শুভেচ্ছা  উপহার প্রদান করছি। শিশু মা উভয়ের সুস্থতা কামনা করছি।

তিনি আর-ও বলেন, যেকোনো শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন নিলে, সম্পুর্ণ ফ্রীতে জন্ম নিবন্ধন পাবেন। এতে শিশুর সঠিক বয়স অনুযায়ী নিবন্ধন হবে এবং শিশু ভবিষ্যৎ সঙ্কা মুক্ত থাকবে।
উপহার পেয়ে নবজাতকদের মা-বাবাসহ পরিবারের সদস্যগণ উচ্ছ্বসিত হন। একজন মা বলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আবছার ইমনের উপহার আমাদের সন্তানের জন্য আশীর্বাদ স্বরুপ। ফ্রি জন্ম নিবন্ধন পাওয়ার পাবো। এই জন্যকে ধন্যবাদ এবং তার দীর্ঘায়ু কামনা করি।
এ সময় আরো উপস্থিত ছিলেন- ইউনিয়ন পরিষদের সচিব সৈয়দ আলম ও স্থানীয় সংরক্ষিত ইউপি সদস্য  রাশেদা বেগমসহ অনেকই।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়