Banglar Chokh | বাংলার চোখ

জামালগঞ্জে হানাদার মুক্ত দিবসে র‌্যালী ও আলোচনা সভা

জামালগঞ্জ (সুনামগঞ্জ) প্রতিনিধি 

প্রকাশিত: ২২:০০, ৬ ডিসেম্বর ২০২২

জামালগঞ্জে হানাদার মুক্ত দিবসে র‌্যালী ও আলোচনা সভা

নিজস্ব ছবি

৭১ এর ৫ই ডিসেম্বর জামালগঞ্জ ও ৬ই ডিসেম্বর সুনামগঞ্জ ইতিহাসের এক স্বরণীয় দিন। ১৯৭১ সালে ৫ই ডিসেম্বর জামালগঞ্জ ও ৬ই ডিসেম্বর সুনামগঞ্জ জেলাবাসী হানাদার মুক্ত হয়। ১৯৭১ সালে দেশ মাতৃকার টানে বাংলার দামাল ছেলেরা জীবন বাজী রেখে পাকিস্তানী বর্বর হানাদার বাহীনির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলেন। 
মুক্তিযোদ্ধাদের প্রতিরোধের মুখে হানাদার বাহীনি ৫ ডিসেম্বর জামালগঞ্জ ও ৬ ডিসেম্বর সুনামগঞ্জ ছেড়ে যেতে বাদ্য হয়। ্ঐদিন জামালগঞ্জ ও সুনামগঞ্জে উড়ানো হয় লাল সবুজের বিজয় নিশান।
হানাদার মুক্ত দিবস উপলক্ষে মঙ্গলবার সকালে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড ও সন্তান কমান্ডের উদ্ধোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়্। 
র‌্যালী পরবর্তী মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ^জিত দেব। বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম কলম্দরের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধার সন্তান ইকবাল আল-আজাদ। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা শ্রীকান্ত তালুকদার আলতাফ আলী, আব্দুল হক। উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক মুক্তিযোদ্ধা সন্তান কাজী আশরাফুজ্জামান। অন্যদের মাঝে বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধার সন্তান কমান্ডের সহ-সভাপতি শাহানা আল-আজাদ, সাধারণ সম্পাদক কল্লোল সরকার, সাংগঠনিক সম্পাদক জহিরুল হক, সদস্য ডরিন বেগম। 
 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়