Banglar Chokh | বাংলার চোখ

সিংগাইরে অগ্নিকাণ্ডে দুইটি গরুর মৃত্যু, কৃষকের ৭ লক্ষ টাকা ক্ষতি

মুহ.মিজানুর রহমান বাদল,সিংগাইর থেকে

প্রকাশিত: ২৩:৩০, ৭ ডিসেম্বর ২০২২

সিংগাইরে অগ্নিকাণ্ডে দুইটি গরুর মৃত্যু, কৃষকের ৭ লক্ষ টাকা ক্ষতি

.

মানিকগঞ্জের সিংগাইরে অগ্নিকাণ্ডে  কৃষকের দুইটি গরুর মৃত্যুর মৃত্যু হয়েছে। এতে প্রায় ৭ লক্ষ টাকা ক্ষতি হয়েছে। ঘটনাটি ঘটেছে, বুধবার (৭ ডিসেম্বর) ভোররাতে।
স্থানীয়সূত্রে জানাগেছে, উপজেলার জামির্ত্তা ইউনিয়নের ভাউদীপাড়া গ্রামের মৃত মজর আলীর ছেলে কৃষক মো. রতন মিয়ার গোয়াল ঘরে মঙ্গলবার দিবাগত রাতে গোয়াল ঘরে দুটি ষাঁড় গরু ও পাশে একটি মোটরসাইকেল রেখে ঘুমাতে যায়। হঠাৎ বুধবার ভোররাত সাড়ে ৩টার দিকে গোয়াল ঘরে আগুন দেখতে পেয়ে রতনের পরিবার চিৎকার শুরু করেন। এ সময় তাদের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে আসে। এ সময় ফায়ার সার্ভিসের জন্য ৯৯৯এ কল করেন। এদিকে আগুনের লেলিহান শিখায় কৃষক রতনের ধানসহ কৃষকের দুটি ষাঁড় গরু,একটি মোটরসাইকেল আগুনে  ভস্মীভূত হয়।
এ সময় ৯৯৯ এ কল পেয়ে ভোর সাড়ে ৪ টার দিকে সাভারের ট্যানারি দুটি ফায়ার সার্ভিসের ইউনিট এসে দেড় ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে প্রায় ৭ লক্ষ টাকার ক্ষতিসাধিত হয়েছে। রতন জানায়,পূর্বশত্রুতার জেরধরে কে বা কারা আগুন দিয়েছে বলে ধারনা করা হচ্ছে। একই ঘটনা গত বছর ঘটিয়েছে। আমি দোষীদের শাস্তি চাই।
এ ঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে সিংগাইর থানায় মামলার প্রস্তুতি চলছে।এ ঘটনায় ভুক্তভোগী পরিবারসহ স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে ।
এ ব্যাপারে সিংগাইর থানার অফিসার ইনচার্জ (ওসি) সফিকুল ইসলাম মোল্যা বলেন, এ বিষয়ে কোন অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে  প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ্য রতনের বাড়িতে গত বছর ২৭ নভেম্বর নির্বাচনী সহিংসতা কেন্দ্র করে ওই বাড়িতে গোয়াল ঘরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটায় দুর্বৃত্তরা। এতে একটি ষাঁড় , একটি দুধের বাছুরসহ গরু ও একটি মোটরসাইকেল পুড়ে ছাই হয়ে যায়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়