Banglar Chokh | বাংলার চোখ

মুজতবা দানিশের নামে নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে টাঙ্গাইলে  সাংবাদিকদের মানববন্ধন

টাঙ্গাইল  প্রতিনিধি

প্রকাশিত: ০০:০০, ৬ ফেব্রুয়ারি ২০২৩

মুজতবা দানিশের নামে নিরাপত্তা আইনে মামলার প্রতিবাদে টাঙ্গাইলে  সাংবাদিকদের মানববন্ধন

নিজস্ব ছবি

রোকেয়া বিশ্ববিদ্যালয়ে দূর্নীতির সংবাদ প্রচার করায় সময় টিভির বার্তা প্রধান মুজতবা দানিশ এর নামে ডিজিটাল এক্ট আইনে মামলা করে হয়রানী করার প্রতিবাদে মানব বন্ধন ও সংক্ষিপ্ত সমাবেশ করেছে টাঙ্গাইল জেলায় নিয়োজিত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা।
রোববার ৫ ফেব্রুয়ারী  সকালে টাঙ্গাইল প্রেস ক্লাবের উদ্যোগে প্রেস ক্লাবের সামনে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। এসময় টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি ও যুগান্তর পত্রিকার স্টাফ রিপোর্টার এডভোকেট জাফর আহম্মেদ,সাধারন সম্পাদক ও আরটিভির স্টাফ রিপোর্টার কাজী জাকেরুল মাওলা, বাংলা ভিশন টেলিভিশনের জেলা প্রতিনিধি আতাউর রহমান আজাদ, প্রথম আলোর জেলা প্রতিনিথি কামনাশীষ শেখরসহ জেলায় নিয়েজিত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন। মানববন্ধনে এঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান সংবাদকর্মীরা।
এসময় সাংবাদিকরা জানান,ডিজিটাল এক্ট আইন করে প্রতিনিয়োতই সাংবাদিকদের কন্ঠরোধ করার চেষ্টা করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় রংপুর বিশ^বিদ্যালয়ে দূর্নীতির সংবাদ প্রচার করায় সময়টিভির বার্তা প্রধান মুজতবা দানিশ ও রংপুর ব্যুরো প্রধান রতন সরকারের নামে ডিজিটাল আক্ট আইনে মামলা করে তাদের হয়রানী করা হচ্ছে। যা কোনভাবেই সাংবাদিক সমাজ মেনে নিতে পারেনা। ইতিপূর্বে আইন মন্ত্রী ডিজিটাল এক্ট আইনে সাংবাদিকদের কোন সমস্যা হবে বলে বারবার জানালেও বাস্তবে এই আইনে সাংবাদিকরাই হয়রানীর স্বিকার হচ্ছে। তাই অনতিবিলম্বে সময়টিভির বার্তা প্রধান ও সাংবাদিক রতন সরকারের নামে দায়ের করা ডিজিটাল এক্ট আইনের মামলা প্রত্যাহারসহ দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবী জানিয়েছেন মানববন্ধনে অংশ গ্রহনকারী জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা। অন্যথায় আগামীতে আরো কঠোর আন্দোলনের হুশিয়ারী দিয়েছেন তারা।
উল্লেখ্য পরীক্ষা নিয়ন্ত্রকের তোয়াক্কা না করে ফল প্রকাশ, ফেল করা ছাত্রকে পাশ করানোসহ নানা অনিয়োম দুর্নীতি ধরা পরলেও বহাল তবিয়তে রয়েছেন রংপুরের বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের উপপরীক্ষা নিয়ন্ত্রক সামসুল হক। বিতর্কীত সাবেক ভিসি ড.নাজমুল আহসান কলিমুল্লাহর আমলে সংঘঠিত এসব অপকর্মের বিচার চাওয়ায় বিশ^বিদ্যøয়ের দুই সহকর্মীর বিরুদ্ধে মামলা করেন সাবেক ভিসি কলিমুল্লাহ চক্রের প্রভাবশালী সামসুল হক। সময় টিভিতে এসব সংবাদ প্রচারের অভিযোগে সময়টিভির বার্তা প্রধান ও রংপুর ব্যুরো প্রধান রতন সরকারের বিরুদ্ধে ডিজিটাল এক্ট আইনে মামলা দায়ের করে হয়রানী করা হচ্ছে।
 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়