Banglar Chokh | বাংলার চোখ

সরকারি নিষেধাজ্ঞা অমান্য করায় 

পাথরঘাটায় দুই ট্রলার আটক,জরিমানা আদায়

পাথরঘাটা প্রতিনিধি

প্রকাশিত: ২০:৫১, ২০ জুন ২০২২

পাথরঘাটায় দুই ট্রলার আটক,জরিমানা আদায়

ট্রলার

বঙ্গোপসাগরে ৬৫ দিনের সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সাগরে যাওয়ার পথে বরগুনার পাথরঘাটার এফবি আলাউদ্দিন হাফিস নামের দু’টি মাছধরা ট্রলার আটক করেছে পাথরঘাটার মৎস্য অধিদপ্তর। প্রতিটি ট্রলারে ১০ হাজার করে মোট ২০ হাজার টাকা জরিমানা করেন পাথরঘাটা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু। বরগুনা জেলা মৎস্যজীবি ট্রলার মালিক সমিতির সধারণ সম্পাদক মাছুম কম্পানীর মালিকানাধীন ট্রলার আজ সোমবার বেলা ২টার দিকে গভীর সমুদ্রে মাছধরার জন্য যাওয়ার পথে রসদ সামগ্রীসহ পাথরঘাটা সদর ইউনিয়নের বাদুরতলা খাল থেকে আটক করা হয়।  

মৎস্য কর্মকর্তা জানান, প্রাশনের চোখ ফাকি দিয়ে রাতের আধারে মাছ ধরার ট্রলার সাগরে যাওয়ার জন্য ট্রলারে বরফসহ রসদ সামগ্রী নিয়ে নদীর তীরে প্রস্তুত ছিল। আজ আমরা নদীতে অভিযানে নামলে তারা গোপনীয় জায়গায় ট্রলার সরিয়ে রাখে। গোপন সুত্রে খবর পেয়ে আমরা ট্রলার দু’টি আটক করে জরিমানা করেছি। তিনি আরো বলেন, ট্রলারে থাকা প্রায় ৩ লক্ষ টাকার বরফ কেরোসিন দিয়ে নষ্ট করে দিয়েছি বলে জানান।

ট্রলারের মালিক মাসুম কম্পানী জানান, আমি ঢাকায় ছিলাম ট্রলার দুটি সাগরে যাওয়ার জন্য নয় নদী মোহনায় মাছ ধরার জন্য প্রস্তুত ছিল। মৎস্য অধিদপ্তর খবর পেয়ে জরিমানা করেছে। এ ব্যাপারে ট্রলারের জেলেরা ভাল জানেন। 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়