Banglar Chokh | বাংলার চোখ

বনের ভিতরে সেই  কয়লা কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান 

ময়মনসিংহ  প্রতিনিধি

প্রকাশিত: ০০:১৬, ২৬ জুলাই ২০২২

বনের ভিতরে সেই  কয়লা কারখানায় ভ্রাম্যমান আদালতের অভিযান 

ভ্রাম্যমান আদালত

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার সন্তোষপুর সংরক্ষিত বনাঞ্চলে গড়ে তোলা অবৈধ কয়লা কারখানায় অভিযান চালিয়েছেন ভ্রাম্যমান আদালত। সোমবার (২৫ জুলাই) বিকালে কয়লা কারখানায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন প্রথম শ্রেনীর ম্যাজিস্টেট ও উপজেলা নির্বাহী অফিসার নাহিদুল করিম। ভ্রাম্যমান আদালত কঠিন বর্জ্য ব্যবস্থাপনা বিধিমালা ২০২১ এর ৭(৩) এর (আ,ই) ধারা ভংগের কারণে ১৫ ধারায় ০৩ জনকে  লাল মিয়া(৫০) , মাসুদুর রহমান (৪৫)  ও জনাব হেলাল উদ্দিন (৪০) কে ২ লক্ষ করে মোট ০৬ লক্ষ টাকা অর্থদন্ড দেয়া হয়। অভিযুক্তগণের প্রত্যেকেই তাতক্ষণিকভাবে কয়লা উৎপাদন বন্ধের পাশাপাশি আগামী ০৩(তিন) কার্যদিবসের মধ্যে ০৮টি চিমনি অন্যত্র সরিয়ে নেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়। 

 উল্লেখ,সংরক্ষিত সন্তোষপুর বনে অবৈধ কয়লা কারখানা, পাহারা দিচ্ছে গ্রাম পুলিশ শিরোনামে  দৈনিকে ও অনলাইনে নিউজ প্রকাশিত হয়ে ছিল।

উপজেলা নির্বাহী অফিসার নাহিদুল করিম জানান স্থানীয় মেম্বার  ইউসুফ আলীর জিম্মায় বর্তমানে আটটি চিমনি, জ্বালানি কাঠ ও কয়লা রাখা আছে। পরিবেশের জন্য ক্ষতিকর পদ্ধতিতে উৎপাদিত এ কয়লা নিকটবর্তী ব্যাটারি রিইউজ কারখানায় ব্যবহার করা হতো মর্মে অভিযুক্তগণ জানিয়েছেন। 
 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়