Banglar Chokh | বাংলার চোখ

ভোলায় বিএনপি’র কর্মসূচিতে গুলি-মৃত্যু :৩৬ পুলিশের বিরুদ্ধে মামলা

প্রতিনিধি

প্রকাশিত: ০৪:২৫, ৫ আগস্ট ২০২২

ভোলায় বিএনপি’র কর্মসূচিতে গুলি-মৃত্যু :৩৬ পুলিশের বিরুদ্ধে মামলা

ফাইল ফটো

ভোলায় বিএনপি নেতাকর্মী ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনায় নিহত স্বেচ্ছাসেবক দলের কর্মী আবদুর রহিমের স্ত্রী বাদী হয়ে ৩৬ পুলিশের বিরুদ্ধে মামলা করেছেন। আজ বৃহস্পতিবার দুপুরে আবদুর রহিমের স্ত্রী খাদিজা বেগম বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আলী হায়দার কামালের আদালতে মামলাটি দায়ের করেন। এতে প্রধান আসামি করা হয়েছে ভোলা সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) আরমান হোসেনকে। অজ্ঞাত আসামি করা হয় আরও ২০ থেকে ২৫ জনকে।

মামলার আইনজীবী ড. আমিরুল ইসলাম বাছেত মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, সেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিম নিহত হওয়ার ঘটনায় দাখিল করা হত্যা মামলায় উল্লেখ করা হয়, ৩১ জুলাই কেন্দ্রীয় বিএনপির কর্মসূচির অংশ হিসেবে তেল-গ্যাস মূল্য বৃদ্ধি ও লোডশেডিংয়ের প্রতিবাদে বিএনপির বিক্ষোভ মিছিলে অংশগ্রহণকারী সেচ্ছাসেবক দলের কর্মী আব্দুর রহিম পরিদর্শক আরমান হোসেনের গুলিতে নিহত হন। 

এ ঘটনায় ৩০২ এবং ৩৪ ধারায় নিহত আব্দুর রহিমের স্ত্রী খাদিজা বেগম বাদী হয়ে আদালতে আরমান হোসেনসহ ৩৬ জনের নামে হত্যা মামলা করেছেন। বাদী বিজ্ঞ আদালতে জুডিশিয়াল তদন্ত অথবা র‍্যাবের মাধ্যমে তদন্ত দাবি করেছেন। বিজ্ঞ আদালত আগামী ৮ আগস্ট সব প্রমাণাদি আদালতে উপস্থাপন করার নির্দেশ দিয়েছেন। 

এদিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ তাদের কর্মীকে গুলি করে নির্মমভাবে হত্যা করার ঘটনা সুষ্ঠু তদন্ত করে বিচার দাবি করেছেন

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়