Banglar Chokh | বাংলার চোখ

শেরপুরের ভোগাই নদীতে বাসানো ১০ টি ড্রেজার মেশিন ধ্বংস

শাহরিয়ার মিল্টন,শেরপুর

প্রকাশিত: ২৩:২৩, ১৬ নভেম্বর ২০২২

শেরপুরের ভোগাই নদীতে বাসানো ১০ টি ড্রেজার মেশিন ধ্বংস

নিজস্ব ছবি

বিধিনিষেধ না মেনে শেরপুরের ভোগাই নদীতে অবৈধভাবে বসানো লাল বালু তোলার স্যালো ইঞ্জিন চালিত ১০টি মিনি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে। বুধবার (১৬ নভেম্বর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সময় ড্রেজার মেশিনগুলো হাতুড়ি দিয়ে পিটিয়ে ধ্বংস করা হয়।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নালিতাবাড়ী  উপজেলা নির্বাহী কর্মকর্তা খৃষ্টফার হিমেল রিছিল এই তথ্য নিশ্চিত করেছেন। 
জানা গেছে, ইজারার শর্ত না মেনে এবং ইজারা বহির্ভূত স্থান থেকে স্যালো ইঞ্জিন চালিত মিনি ড্রেজার মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন চলছিল ভোগাই নদীর মন্ডলিয়াপাড়া ও রামচন্দ্রকুড়া এলাকায়। এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে বুধবার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট খৃষ্টফার হিমেল রিছিল ওই স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। অভিযানকালে বালু উত্তোলনে জড়িতরা সড়ে পড়লেও খনন কাজে ব্যবহৃত স্যালো ইঞ্জিন চালিত ১০টি মিনি ড্রেজার মেশিন জব্দ করে অকার্যকর করা হয়। একইসঙ্গে স্যালো মেশিনের পাইপ ও ৩ হাজার ঘনফুট বালু জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।
এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) খৃষ্টফার হিমেল রিছিল বলেন, নদীতীর রক্ষা ও জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। 
 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়