Banglar Chokh | বাংলার চোখ

পঞ্চগড়ে পৃথক অভিযানে ৫ প্রতিষ্ঠানকে ভোক্তার জরিমানা

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশিত: ২২:৫৮, ২৮ নভেম্বর ২০২২

পঞ্চগড়ে পৃথক অভিযানে ৫ প্রতিষ্ঠানকে ভোক্তার জরিমানা

নিজস্ব ছবি

পঞ্চগড়ের তেঁতুলিয়া ও বোদা উপজেলায় পৃথক অভিযানে অনিয়মসহ বিভিন্ন অপরাধে ৫ প্রতিষ্ঠানকে ভ্রাম্যমান আদালতে ৩৫ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৮ নভেম্বর) বিকেল থেকে সন্ধা পর্যন্ত অভিযান পরিচালনা করে তাদের জরিমানা করেন জেলার তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা ও ভোক্তা অধিকারের পঞ্চগড় কার্যালয়ের সহকারী পরিচালক পরেশ চন্দ্র বর্মন।

জানা যায়, নিয়মিত অভিযানের ভিত্তিতে জেলার তেঁতুলিয়া উপজেলায় গোপন সংবাদের ভিত্তিতে বুড়াবুড়ি ইউনিয়নে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উপজেলা প্রশাসন। এসময় বুড়াবুড়ি ইউনিয়নের বিসিআইসি’র এক ডিলার মেসার্স রুম্পা এন্টারপ্রাইজে সরকার কর্তৃক সারের নির্ধারিত মূল্য তালিকা প্রদর্শন না করে সার বিক্রয়, গ্রাহককে বিক্রয় রশিদ প্রদান না করা এবং বিক্রয় রেজিস্টারের সঠিকতা না থাকার দায়ে প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মোস্তফা জামানকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এদিকে বোদা উপজেলার ময়দানদিঘী বাজার ও জেমজুট বাজারে মেয়াদউত্তীর্ন ওষুধ রাখার দায়ে মা ফার্মেসীকে ২ হাজার টাকা, মুল্য তালিকা না রাখায় রোজী কৃষি বিতানকে ১ হাজার টাকা, অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরিসহ পরিবেশন করায় মানিক হোটেলকে ১৫০০ টাকা ও মূল্য তালিকা না রাখায় রাজাবাবু স্টোরকে ১ হাজার টাকা জরিমানা করা হয়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়