Banglar Chokh | বাংলার চোখ

পলিথিন তৈরি, ৫০ হাজার টাকা জরিমানাসহ কারখানা বন্ধের নির্দেশ

ডিজার হোসেন বাদশ, পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩২, ৫ ডিসেম্বর ২০২২

পলিথিন তৈরি, ৫০ হাজার টাকা জরিমানাসহ কারখানা বন্ধের নির্দেশ

নিজস্ব ছবি

ঠাকুরগাঁও জেলা প্রশাসন ও পঞ্চগড় পরিবেশ অধিদপ্তরের যৌথ অভিযানে ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার বিসিক শিল্প নগরী এলাকায় নিষিদ্ধ ঘোষিত পলিথিন তৈরির কারখানায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। এসময় কারখানাকে ৫০ হাজার টাকা জরিমানাসহ ২০০ কেজি পলিথিন ও ৪০০ কেজি পলিথিন তৈরীর রোল জব্দ করা হয়। এছাড়া কারখানা বন্ধ করার নির্দেশনা প্রদান করা হয়‌।

সোমবার (৫ ডিসেম্বর) বিকেলে ঠাকুরগাঁও এর সহকারী কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তাসনীম জাহান অভিযান অভিযান পরিচালনা করে এ আদেশ দেন।

জানা যায়, ঠাকুরগাঁও জেলার সদর উপজেলার বিসিক শিল্প নগরী এলাকায় নিষিদ্ধ ঘোষিত পলিথিন তৈরির কারখানায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে নিষিদ্ধ ঘোষিত পলিথিন উৎপাদনের অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা ধার্য্যপূর্বক আদায় করা হয় ও ২০০ কেজি পলিথিন ও ৪০০ কেজি পলিথিন তৈরীর রোল জব্দ করা হয়। এছাড়া কারখানা বন্ধ করার নির্দেশনা প্রদান করা হয়‌।

এসময় পরিবেশ অধিদপ্তর পঞ্চগড় জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ইউসুফ আলী প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন। জেলা আনসার, ঠাকুরগাঁও এর একদল সদস্য অভিযান পরিচালনায় সহযোগিতা করেন। পরিবেশ অধিদপ্তর, পঞ্চগড় জেলা কার্যালয়ের পক্ষ থেকে এ ধরণের অভিযান অব্যহত থাকবে বলে জানা যায়।
 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়