Banglar Chokh | বাংলার চোখ

জামায়তুল আনসার ফিলহিন্দাল শারক্বীয়ার দুই সদস্যকে কারাগারে প্রেরণ

জাহাঙ্গীর আলম কাজল,বান্দরবান প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪৪, ২৪ জানুয়ারি ২০২৩

জামায়তুল আনসার ফিলহিন্দাল শারক্বীয়ার দুই সদস্যকে কারাগারে প্রেরণ

নিজস্ব ছবি

 নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়ন এর পাহাড় পাড়া এলাকা থেকে র‍্যাবের হাতে গ্রেপ্তার হওয়া  জামায়তুল আনসার ফিলহিন্দাল শারক্বীয়ার দুই সদস্য মাসকুর রহমান (৪৪) ও আবুল বসর মৃধা (৪৪) নামে দুই জঙ্গি সদস্যকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে আদালত। 

মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুই জঙ্গীকে তোলা হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আগামী ১৬ ফেব্রুয়ারী পরবর্তী সময় র্নিধারণ করে আসামীদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন বিচারক সৈয়দা সুরাইয়া আক্তার।
তারা হলেন, সিলেটের শাহপরান এলাকা মৃত আব্দুর সাত্তার এর ছেলে মাসুকুর রহমান ওরফে রনবীর (৪৪) আরেকজন মাদারীপুর জেলার রাজৈর এলাকার মৃত আব্দুর রউপ মৃধার ছেলে মোঃ আবুল বাসার মৃধা (৪৪)। 

বিষয়টি নিশ্চিত করে আদালতের পুলিশ পরিদর্শক মো.আবদুল মজিদ বলেন, নাইক্ষ্যংছড়ি থানায় মামলার প্রেক্ষিতে  দুই জঙ্গিকে বান্দরবান  চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দা সুরাইয়া আক্তার এর আদালতে তোলা হলে পরবর্তী মামলার ধার্য্য তারিখ ১৬ফেব্রুয়ারী নির্ধারণ করে  দুই জঙ্গিকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন আদালত।

আদালত সুত্রে জানা যায়, ২৩ জানুয়ারি  গোপন সংবাদের ভিত্তিতে জঙ্গি ও অস্ত্রধারী সন্ত্রাসীদের অবস্থান সম্পর্কে জেনে বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি থানাধীন ঘুমধুম ইউনিয়নস্থ পাহাড় পাড়া সাকিনের ইয়াহিয়া গার্ডেন এলাকার একাশিয়া বাগানে অভিযান পরিচালনা করে র‍্যাব ১৫ সদস্যরা। সন্ত্রাসীরা র‍্যাবের উপস্থিতি টের পেয়ে  র‍্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়লে আত্মরক্ষার্থে পালটা গুলিছুড়ে র‍্যাব।

অভিযানের একপর্যায়ে ঘটনাস্থল জঙ্গিরা পরাস্থ হলে নাইক্ষ্যংছড়ি থানাধীন ঘুমধুম ইউনিয়নস্থ পাহাড় পাড়া সাকিনের ইয়াহিয়া গার্ডেন এলাকার একাশিয়া বাগান হতে একটি  বিদেশী পিস্থল, ২টি শুটাগান, ৩টি ম্যাগাজিন, ১১রাউন্ড তাজা কার্তুজ ও নগদ ৫৭ হাজার ২ শত ৪০ টাকাসহ মাসকুর রহমান  (৪৪) ও আবুল বাসার মৃধাকে (৪৪)  আটক করা হয়।
জিজ্ঞাসা বাদে আটক জঙ্গি সদস্যদের দেওয়া তথ্য অনুযায়ী মোশারফ হোসেন ওরফে রাকিব (৩২), মাহফু জুর রহমান ওরফে বিজয় (৩০) ছোট রক্সি ওরফে বাটা রক্সি (৩৫), সাকিব (৪০) সহ অজ্ঞাতনামা ৪-৫জনের বিরুদ্ধে র‍্যাব সদস্য ডিএডি গোলাম মেহেদি বাদী হয়ে নাইক্ষ্যংছড়ি থানায় মামলা দায়ের করেন। এরই প্রেক্ষিতে আসামিদের আদালতে উপস্থাপন করলে আদালাত মাসকুর রহমান(৪৪) ও আবুল বসর মৃধাকে (৪৪) কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।
প্রসঙ্গত, বান্দরবানে বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সস্ত্রাসী সংগঠন কুকিচিন ন্যাশনালফ্রন্ট (কেএনএফ) এর প্রশিক্ষণ আস্তানায় নতুন জঙ্গী সংগঠন ‘ জামাতুল আনসার ফিল হিন্দাল শারকীয়া’র বেশ কয়েকজন সদস্য অবস্থান করে সামরিক প্রশিক্ষণ নিচ্ছে এমন সংবাদে গত অক্টোবর থেকে বান্দরবানের দুর্গম পাহাড়ে অভিযান পরিচালনা করছে র‌্যাব আর সর্বশেষ ১১জানুয়ারী অভিযান চালিয়ে বান্দরবানের থানচি ও রুমা উপজেলা থেকে ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারকীয়া’র ৫ জঙ্গী সদস্যকে গ্রেফতার করাহয়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়