Banglar Chokh | বাংলার চোখ

সৈয়দপুরে বসতবাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনার মূলহোতা গ্রেপ্তার

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

প্রকাশিত: ২১:৫৯, ৫ নভেম্বর ২০২২

সৈয়দপুরে বসতবাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনার মূলহোতা গ্রেপ্তার

ফাইল ফটো

নীলফামারীতে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে বসতবাড়িতে হামলা ও  ভাংচুরের ঘটনার মূলহোতা গোলাম কিবরিয়া (৪০) গ্রেপ্তার করা  হয়েছে। গত  শুক্রবার দিবাগত গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে সৈয়দপুর শহর থেকে তাকে গ্রেপ্তার করে নীলফামারী থানা পুলিশ। গতকাল শনিবার তাকে আদালতে সোপর্দ করা হয় বলে মামলার তদন্ত কর্মকর্তা সূত্রে জানা গেছে।
 মামলার সূত্র মতে, নীলফামারী সদরের সংগলশী ইউনিয়নের কাদিখোল গ্রামের সরকারপাড়ার সহোদর বাবুল হোসেন ও আব্দুস সামাদ। তাঁদের সঙ্গে প্রতিবেশি হাজী আশরাফ আলীর পরিবারের মধ্যে জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এ নিয়ে উভয়ের মধ্যে আদালতে একাধিক মামলাও চলমান রয়েছে।  
 এদিকে, গত ২৯ সেপ্টেম্বর বাবুল ও সামাদ পরিবারের সদস্যরা প্রতিপক্ষের একটি মামলায় নীলফামারী আদালতে হাজিরা দিতে যায়। আর এ সুযোগে প্রতিপক্ষ আশরাফ আলীর  ছেলে গোলাম কিবরিয়া ভাড়াটিয়া বাহিনী  নিয়ে  পূর্ব পরিকল্পনা মতে ওই পরিবার দুইটির বাড়িঘরে অতর্কিত হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। ওই ঘটনায় নীলফামারী থানায় একটি লিখিত অভিযোগ  দেয়া হয়। কিন্তু  সে সময় থানা পুলিশের কোন রকম সহযোগিতা পাননি ক্ষতিগ্রস্ত পরিবার। এ অবস্থায় গত ১২ অক্টোবর তারা  নীলফামারী আদালতের শরণাপন্ন হন।পরবর্তীতে আদালতের নির্দেশে গত বৃহস্পতিবার (৩ অক্টোবর) থানায় মামলাটি রেকর্ডভূক্ত  করা হয়।  আর এ মামলা দায়ের পরদিনই গতকাল শুক্রবার রাতে সৈয়দপুর পুলিশের সহযোগিতায় নীলফামারী থানা পুলিশ সৈয়দপুর শহরের শহীদ ডা. জিকরুল হক সড়ক থেকে ঘটনার মূলহোতা মামলার প্রধান আসামী গোলাম কিবরিয়াকে গ্রেপ্তার করেছে। 
  তদন্তকারী কর্মকর্তা নীলফামারী সদর থানার উপ-পরিদর্শক আরমান আলী মামলার এক নম্বর আসামী গোলাম কিবরিয়াকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত জানান, গতকাল শনিবার  গ্রেপ্তারকৃত আসামীকে আদালতে সোপর্দ করা হয়েছে। 
 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়