Banglar Chokh | বাংলার চোখ

মিরসরাইয়ে ১১ দোকানে চুরি

গরু চোরকে ল্যাপটপ চুরি মামলায় চালান

মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ২৩:৪৩, ২৯ নভেম্বর ২০২২

গরু চোরকে ল্যাপটপ চুরি মামলায় চালান

নিজস্ব ছবি

হঠাৎ অবনতি হয়ে উঠেছে মিরসরাই উপজেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি। সোমবার (২৮ নভেম্বর) রাতে উপজেলার ইছাখালী ইউনিয়নের ঝুলনপোল বাজারের ১১টি দোকানে চুরির ঘটনা ঘটেছে। চুরি হওয়া দোকান গুলো থেকে প্রায় নগদ দুই লাখ টাকা নিয়ে গেছে চোরের দল। একই দিন রাতে উপজেলার ১৫নং ওয়াহেদপুর ইউনিয়নের ছোটকমলদহ এলাকায় জনৈক দিদারের একটি গরু নিয়ে পালানোর সময় আব্দুল হান্নান নামে এক চোরকে হাতে নাতে আটক করে মিরসরাই থানায় সোর্পদ করেছে স্থানীয় জনতা। 
জানা গেছে, উপজেলার ৬নং ইছাখালী ইউনিয়নের ঝুলনপোল বাজারে সোমবার (২৮ নভেম্বর) রাতে ১১টি দোকানে চুরির ঘটনা ঘটেছে। চুরি হওয়া দোকানগুলো থেকে প্রায় নগদ দুই লাখ টাকা নিয়ে গেছে বলে দাবি ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের। চুরি হওয়া দোকানগুলোর মধ্যে রয়েছে সেলিম হার্ডওয়ার, নুরনবী হার্ডওয়ার, সাব্বির এন্টারপ্রাইজ, আবুল খায়ের ক্লথ ষ্টোর, ভূঁইয়া ক্লথ ষ্টোর, হারুনের দোকান, ঝর্ণা ভ্যারাইটিজ ষ্টোর, রিয়াদুল টেলিকম, নুর আলমের মুদি দোকান, সামছুদ্দীনের সবজি দোকান ও নাজমুলের মুরগীর দোকান। মঙ্গলবার দুপুরে স্থানীয় ইছাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.নুরুল মোস্তফা ও জোরারগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
ইছাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাজার পরিচালনা কমিটির সভাপতি মো.নুরুল মোস্তফা জানান, দোকান মালিকদের দাবি অনুযায়ী চোরের দল দোকানগুলো থেকে প্রায় দুই লাখ টাকা চুরি করে নিয়ে গেছে। একসাথে এতোগুলো দোকান চুরির ঘটনা খুবই দুঃখজনক। 
জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ নূর হোসেন মামুন জানান,  ঘটনাটি শুনে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তবে এ বিষয়ে কেউ থানায় কোন অভিযোগ  দেয়নি।
এদিকে সোমবার রাতে উপজেলার ১৫নং ওয়াহেদপুর ইউনিয়নের ছোটকমলদহ এলাকায় জনৈক দিদারের একটি গরু নিয়ে পালানোর সময় আব্দুল হান্নানকে হাতে নাতে আটক করে স্থানীয় জনতা। এসময় তাকে গনধোলায় দিয়ে নিজামপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জের হাতে তুলে দেয়। তবে গরুর মালিক থানায় কোন অভিযোগ দিতে নারাজি না হলে মিরসরাই থানা পুলিশ গরু চোর আব্দুল হান্নানকে ১৫নং ওয়াহেদপুর ইউনিয়ন পরিষদের ৫টি ল্যাপটপ চুরির মামলায় আসামী দেখিয়ে আদালতে প্রেরণ করে। আব্দুল হান্নান মাসুম মিরসরাই দক্ষিণ অলিনগর আব্দুল্লাহর ছেলে। মঙ্গলবার (২৯ নভেম্বর) সকালে মিরসরাই থানা পুলিশ  ধৃত আসামীকে চট্টগ্রাম জেলহাজতে প্রেরণ করেছে। 
নিজামপুর পুলিশ ফাঁড়ির এসআই মাসুদ রানা জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে গরুচোর আব্দুল হান্নানকে আটক করে মিরসরাই থানায় সোপর্দ করেন। 
মিরসরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) কবির হোসেন জানান, গরুর মালিক তার গরু ফিরে পেয়ে থানায় মামলা করতে অপারগতা প্রকাশ করে এবং তার কথাবার্তায় ল্যাপটপ চুরির ঘটনায় সন্দেহজনক মনে হওয়ায় তাকে আসামী হিসেবে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়েছে।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়