১৮ মে ২০২১, মঙ্গলবার ১০:৫৫:১৭ এএম
সর্বশেষ:

১৫ এপ্রিল ২০২১ ১১:১৬:০০ পিএম বৃহস্পতিবার     Print this E-mail this

মিরসরাইয়ে ভ্রাম্যমান আদালতে ১৫টি প্রতিষ্ঠানকে জরিমানা

মোহাম্মদ ইউসুফ, মিরসরাই (চট্টগ্রাম) থেকে
বাংলার চোখ
 মিরসরাইয়ে ভ্রাম্যমান আদালতে ১৫টি প্রতিষ্ঠানকে জরিমানা

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দেশব্যাপী চলমান লকডাউনের মধ্যে ব্যবসা প্রতিষ্ঠান চালু রাখা, মাস্কা পরিধান ছাড়া ঘোরাফেরার অভিযোগে ১৫টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সকালে উপজেলার নিজামপুর ও হাদিফকিরহাট বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এর আগে বুধবার মিরসরাই পৌরবাজার, মিঠাছরা বাজার, বড়তাকিয়া বাজার, আবুতোরাব বাজারেও ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চলমান লকডাউনে প্রশাসনকে ফাঁকি দিয়ে মিরসরাইয়ের বিভিন্ন বাজারে কাপড়ের দোকান, ক্রোকারীজ, ইলেকট্রনিক্স দোকান খোলা রেখেছেন ব্যবসায়ীরা। সংক্রমণ প্রতিরোধে কাঁচাবাজার উন্মুক্ত স্থানে সরানোর নির্দেশনা থাকলেও উপজেলার আবুতোরাব বাজার ছাড়া আর কোন বাজার এখনো সরানো হয়নি। এতে করে সংক্রমণ বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

বৃহস্পতিবার উপজেলার মিঠাছরা বাজারের কেনাকাটার নির্ধারিত দিন ছিলো। মিঠাছরা বাজারে গিয়ে দেখা যায়, অধিকাংশ ব্যবসায়ী ও ক্রেতাদের মুখে মাস্ক নেই। স্বাস্থ্যবিধি মানার যেন কোন নিয়ম নেই। উপজেলার বিভিন্ন হাটবাজারগুলোতে স্বাস্থ্যবিধি না মানার পাশাপাশি আঞ্চলিক সড়কে চলাচল করছে সিএনজি-অটোরিক্সা।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সুবল চাকমা বলেন, সরকারি বিধি নিষেধ উপেক্ষা করে লকডাউনের মধ্যে ব্যবসা প্রতিষ্ঠান চালু রাখায় নিজামপুর, হাদিফকিরহাট এলাকায় ২টি দোকান ও ২জন গাড়ী চালককে ১৩০০ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া বুধবার মিরসরাই পৌরবাজার, মিঠাছরা বাজার, বড়তাকিয়া বাজার, আবুতোরাব বাজারে ভোক্তা অধিকার আইনে ২টি প্রতিষ্ঠানকে ও সংক্রমণ রোগ প্রতিরোধ আইনে ৯টি প্রতিষ্ঠানকে ১১০০ টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

উন্মুক্ত স্থানে হাট-বাজার সরানোর বিষয়ে এই কর্মকর্তা বলেন, সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাজার পরিচালনা কমিটিকে বাজার উন্মুক্ত স্থানে নির্দিষ্ট দুরত্ব রেখে বসানোর জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। এখন পর্যন্ত শুধু আবুতোরাব বাজার সরানো হয়েছে বলে জানান তিনি।

প্রসঙ্গত: ১৫ এপ্রিল পর্যন্ত মিরসরাইতে সর্বশেষ করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৪০২ জন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close