১৭ জুন ২০২১, বৃহস্পতিবার ০৯:২৩:৩৪ এএম
সর্বশেষ:

০৪ মে ২০২১ ০৩:৫১:৫২ পিএম মঙ্গলবার     Print this E-mail this

করোনায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল

স্পোর্টস ডেস্ক
বাংলার চোখ
 করোনায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল

করোনাভাইরাসের প্রকোপ ভয়াবহ আকার ধারণ করায় অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেয়া হয়েছে ভারতের সবচেয়ে জনপ্রিয় টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসর। পরিস্থিতি বিবেচনা করে টুর্নামেন্টের ভবিষ্যৎ পরে ঠিক করা হবে।


ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর খবরে বিষয়টি নিয়ে জানা গেছে। এ ছাড়া আইপিএলের সহ-সভাপতি রাজীব শুক্লা এশিয়ান নিউজ ইন্টারন্যাশনালকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, ‘এই মৌসুমের জন্যই স্থগিত হয়ে গেছে আইপিএল।’

করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে ভারত। রোগী শনাক্তে প্রতিদিনই নতুন রেকর্ড হচ্ছে। বাড়ছে মৃত্যুর মিছিল। এর ধাক্কা লেগেছে আইপিএলেও। সাকিব আল হাসানের দল কলকাতা নাইটরাইডার্সের দুই ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়েছেন। এর জন্য গতকালের কলকাতা ও বেঙ্গালুরুর ম্যাচটি স্থগিত করা হয়।

ভারতীয় সংবাদসংস্থা এএনআইয়ের খবরে জানা গেছে, করোনায় আক্রান্ত হওয়া কলকাতার দুই ক্রিকেটার হলেন বরুণ চক্রবর্তী ও সন্দীপ ওয়ারিয়র।

কলকাতার দুই ক্রিকেটারের পর আজ মঙ্গলবার জানা গেল, সানরাইজার্স হায়দরাবাদ ও দিল্লি ক্যাপিটালস শিবিরেও হানা দিয়েছে করোনাভাইরাস। হায়দরাবাদের ঋদ্ধিমান সাহা কোভিড পজিটিভ আর দিল্লি ক্যাপিটালসের অমিত মিশ্রাও কোভিড পজিটিভ।

এই পরিস্থিতিতে আইপিএল আয়োজন নিয়েও শঙ্কা দেখা দিয়েছে। অবশেষে শঙ্কায় সত্যি হলো। স্থগিত করে দেওয়া হলো, চলতি আইপিএলের পরবর্তী ম্যাচগুলো। পরিস্থিতি বিবেচনায় পরের ম্যাচগুলোর সূচি ঠিক করা হবে।

আনন্দবাজারের প্রতিবেদনে অনুযায়ী, একাধিক ভারতীয় এবং বিদেশি ক্রিকেটার আইপিএল খেলতে রাজি নন বলে জানা গেছে। কলকাতা নাইট রাইডার্স, চেন্নাই সুপার কিংস, সানরাইজার্স হায়দরাবাদ এবং দিল্লি ক্যাপিটালস দলের ক্রিকেটার এবং সদস্যরা করোনা আক্রান্ত হয়েছেন। চেন্নাই সুপার কিংস ইতোমধ্যেই ছয় দিনের জন্য কঠোর কোয়ারেন্টিনে আছে।

দর্শকশূন্য স্টেডিয়ামে জৈব সুরক্ষা বলয়ে খেলা হলেও কয়েকজন ক্রিকেটার এরই মধ্যে নিজেদের টুর্নামেন্ট থেকে সরিয়ে নিয়েছেন।

কদিন আগে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দুই অস্ট্রেলিয়ান ক্রিকেটার ব্যক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরে গেছেন। তারা হলেন, অ্যাডাম জাম্পা ও কেন রিচার্ডসন। তাঁরা এবারের আইপিএলে আর খেলবেন না।

রাজস্থান রয়্যালসের বেন স্টোকস ও জফরা আর্চার চোটের কারণে নেই এবারের আইপিএলে। ইংল্যান্ডে ফিরে গেছেন লিয়াম লিভিংস্টোনও। ব্যক্তিগত কারণ দেখিয়ে দেশে ফিরে গেছেন অস্ট্রেলিয়ার পেসার অ্যান্ড্রু টাই।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close