১৭ জুন ২০২১, বৃহস্পতিবার ০৯:১৭:০৬ এএম
সর্বশেষ:

১৭ মে ২০২১ ১০:৪২:৫০ পিএম সোমবার     Print this E-mail this

কোয়ারেন্টিন শেষে বাড়ি ফেরা ভারত ফেরত দম্পতির শরীরে করোনা

মালেকুজ্জামান কাকা, যশোর
বাংলার চোখ
 কোয়ারেন্টিন শেষে বাড়ি ফেরা ভারত ফেরত দম্পতির শরীরে করোনা

 যশোরে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষে বাড়ি ফেরা ভারত ফেরত এক দম্পতির শরীরে করোনা সনাক্ত হয়েছে। সোমবার (১৭ মে) পিসিআর টেস্টের ফলাফলে তাদের করোনা সনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেছে স্বাস্থ্যবিভাগ। তাদের যশোর জেনারেল হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি করা হয়েছে।

করোনা সনাক্ত হওয়া ওই দম্পতি হলো যশোর শহরের বেজপাড়া মেইন রোড এলাকার বাসিন্দা রাজিব সাহা (৩৪) ও সুস্মিতা সাহা (২২)। এ দম্পত্তি ভারত থেকে ফেরার পর যশোর শহরের ম্যাগপাই হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন।
ম্যাগপাই হোটেলের ম্যানেজার রাজু বিশ^াস জানান, গত ২৯ এপ্রিল রাজিব সাহা ও সুস্মিতা সাহা ভারত থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করেন। ওইদিনই জেলা প্রশাসনের কর্মকর্তারা তাদের হোটেলে কোয়ারেন্টিনে পাঠান। ১৪ দিনের কোয়ারেন্টিন শেষে তারা ১৩ মে ছাড়পত্র পেয়ে বাড়িতে চলে যান। আজ প্রশাসনের লোকদের কাছে জানতে পেরেছেন তাদের করোনা সনাক্ত হয়েছে।

এ বিষয়ে যশোর সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মীর আবু মাউদ বলেন, বাড়িতে থাকা দুইজন করোনা পজেটিভ হয়েছেন। অফিসের কাজে বাইরে থাকায় বিস্তারিত তথ্য দিতে পারছি না। এসময় তিনি তার অধীনস্থ মেডিকেল অফিসার ডা. আদনান ইমতিয়াজের সাথে যোগাযোগের পরামর্শ দেন।

এ বিষয়ে ডা. আদনান ইমতিয়াজ বলেন, রাজিব সাহা ও সুস্মিতা সাহা কোয়ারেন্টিন শেষে বাড়িতে যাওয়ার পর তাদের উপসর্গ প্রকাশ পায়। যে কারণে তারা গত ১৬ মে ব্যক্তিগত উদ্যোগে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। সোমবার তাদের নমুনার পিসিআর টেস্টের ফলাফলে করোনা পজেটিভ আসে। এরপর তাদের হাসপাতালের ডেডিকেটেড অ্যাম্বুলেন্সযোগে বাড়ি থেকে যশোর সদর হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি করা হয়েছে।

তিনি আরো বলেন, তারা বাড়িতে ফিরে পরিবারের সদস্যসহ কারো সংস্পর্শে যাননি। ফলে দ্রুতই তাদের হাসপাতালে স্থাননন্তর করা হয়। বর্তমানে তাদের দুইজনেরই শারীরিক অবস্থা ভালো আছে।
এ বিষয়ে সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, পূর্বে সরকারের সিদ্ধান্ত ছিলো ভারত ফেরতদের ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখতে হবে। সেই মোতাবেক ১৪ দিন শেষে রাজিব সাহা ও সুস্মিতা সাহা ১৩ মে ছাড়পত্র পান। তাদের কোন পরীক্ষা করানো হয়নি। বাড়ি ফিরে অসুস্থ বোধ করায় তারা নিজেরা পরীক্ষা করান এবং তাতে করোনা সনাক্ত হয়েছে।

তিনি আরো বলেন, সরকারের নতুন সিদ্ধান্ত ১৪ দিনের কোয়ারেন্টিন শেষ করলেও ১৫তম দিনে বাধ্যতামূলকভাবে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হবে এবং ফলাফল প্রাপ্তি সাপেক্ষে ছাড়পত্র পাবে কোয়ারেন্টিনে অবস্থানরতরা। গত ১৪ মে থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হয়েছে। কোয়ারেন্টিনে অবস্থানরত আজ যাদের নমুনার ফলাফল এসেছে তার সবগুলো নেগেটিভ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close