০১ আগস্ট ২০২১, রবিবার ০৩:৪০:৪৮ এএম
সর্বশেষ:

১৬ জুন ২০২১ ১১:০০:৫২ এএম বুধবার     Print this E-mail this

আবার গাজা উপত্যকায় হামলা করেছে ইহুদিবাদী ইসরাইল

ডেস্ক রিপোর্ট
বাংলার চোখ
 আবার গাজা উপত্যকায় হামলা করেছে ইহুদিবাদী ইসরাইল

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার উপর আবার বিমান হামলা চালিয়েছে ইহুদিবাদী ইসরাইল। গাজা উপত্যকা থেকে আগুনে বেলুন ছোঁড়ার অভিযোগ তুলে ইসরাইল এই হামলা চালায়।

ব্রিটিশ সরকার নিয়ন্ত্রিত গণমাধ্যম বিবিসি এ খবর দিয়েছে। বিবিসি বলছে, গাজা শহর থেকে আজ (বুধবার) রাতে ইসরাইলি বিমানের হামলার শব্দ শোনা গেছে।

ইজরাইলের ফায়ার সার্ভিস দাবি করেছে, গতকাল গাজা থেকে কয়েকটি আগুনে বেলুন ইহুদিবাদী ইসরাইলের দিকে ছোঁড়া হয় যার বিস্ফোরণে কয়েক জায়গায় আগুন ধরে যায়।

১১ দিনের যুদ্ধ শেষে গত ২১ মে ইহুদিবাদী ইসরাইল এবং গাজাভিত্তিক ইসলামী প্রতিরোধ সংগঠন হামাসের মধ্যে যুদ্ধবিরতি কার্যকর হওয়ার পর এই প্রথম এ ধরনের বড় কোনো হামলার ঘটনা ঘটলো। গতকাল ইসরাইলের উগ্রপন্থী ইহুদিবাদীরা পবিত্র জেরুজালেম আল-কুদস শহরে পতাকা মিছিল করে। এই নিয়ে ফিলিস্তিনি জনগণ ও ইহুদিবাদীদের মধ্যে টানটান উত্তেজনা বিরাজ করছিল। এর মধ্যেই গাজায় বিমান হামলা চালালো ইসরাইল।

ইসরাইলের যুদ্ধ মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে যে, গাজা এবং খান ইউনূস শহরে তাদের জঙ্গিবিমানগুলো হামলা চালিয়েছে। বিবৃতিতে দাবি করা হয়েছে- যেসব জায়গায় হামলা চালানো হয়েছে সেগুলো হামাস সামরিক কাজে ব্যবহার করত।

ইসরাইলি বিমান হামলায় গাজায় কী ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায় নি। হামাস বা গাজার অন্য প্রতিরোধকামী সংগঠনগুলো কি ধরনের ব্যবস্থা নিচ্ছে তাও স্পষ্ট নয়। তবে হামাসের একজন মুখপাত্র টুইটারে দেয়া এক বিবৃতিতে জানিয়েছেন যে, তাদের প্রতিরোধ লড়াই অব্যাহত থাকবে এবং দখলদাররা পুরো ফিলিস্তিনি ভূখণ্ড থেকে উৎখাত না হওয়া পর্যন্ত তারা তাদের অধিকার রক্ষা করে যাবেন।

পার্সটুডে

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close