০১ আগস্ট ২০২১, রবিবার ০৫:১৩:০৮ এএম
সর্বশেষ:

১৭ জুন ২০২১ ০১:৫৮:৪৫ এএম বৃহস্পতিবার     Print this E-mail this

চৌগাছা কাদবিলা দর্গামোড়-কোটচাঁদপুর বিদ্যাধরপুর সড়ক বেহাল

মালেক্জ্জুামান কাকা, যশোর থেকে
বাংলার চোখ
 চৌগাছা কাদবিলা দর্গামোড়-কোটচাঁদপুর বিদ্যাধরপুর সড়ক বেহাল

 যশোর জেলার চৌগাছার কাদবিলা দর্গামোড় টু বিদ্যাধরপুর গুরুত্বপূর্ণ সড়কটি সংস্কার না করায় কয়েক গ্রামের মানুষকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। সড়কটির বর্তমান যে অবস্থা তা দেখে বোঝার উপায় নেই যে এই সড়কটি আগে কোন এক সময় পাকা ছিল। ভোটের সময় এলে সড়কটি পুনরায় পাকা করা হবে নেতারা প্রতিশ্রুতি দিলেও ভোট হয়ে গেলে তা বারবার তারা ভুলে যান। এজন্য এ সড়কটি আর সংস্কার হয়নি।
চৌগাছার নারায়নপুর ইউনিয়নের কাদবিলা দর্গামোড় থেকে ঝিনাইদাহ জেলার কোটচাঁদপুর বিদ্যাধরপুর পর্যন্ত সড়কটির দৈর্ঘ্য প্রায় আট কিলোমিটার। ১৯৯১ সালের পর এই সড়কটি পাকা করা হয়। এরফলে তিন উপজেলাবাসির মধ্যে ব্যবসা বানিজ্যসহ যাতায়াতে গতি সঞ্চার হয়। এই সড়ক দিয়ে কাদবিলা, মির্জাপুর, হোগলডাঙ্গা, চাঁদপাড়া, নারয়ানপুর, বেলেমাঠ, পুড়াপাড়াসহ অন্তত ১০-১২ গ্রামের মানুষ চলাচল করেন।
এ অঞ্চলের কৃষক তার উৎপাদিত ফসল দ্রুত চৌগাছা, মহেশপুর কিংবা কোটচাঁদপুর বাজারে নিতে পারতেন। বাড়ি থেকেই বিভিন্ন জেলা ও উপজেলা শহরের শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করতে পারতো শিক্ষার্থীরা। কিন্তু এখন তা অনেকটা স্মৃতি কথায় পরিণত হয়েছে। বছরের পর বছর সড়কটি সংস্কার না করায় সব এতটাই বেহালদশা হয়েছে যে যানবাহন চলাচল তো দূরের কথা, পায়ে হেঁটে চলাচল করায় কষ্টসাধ্য হয়ে উঠেছে। এলাকাবাসি সড়কটি পাকা করানোর জন্য বিভিন ব্যক্তি ও দপ্তরে ধর্না দিয়েও কোন ফল পাননি।
হোগলডাঙ্গা গ্রামবাসী বলেন, সড়কটির বেহালদশায় মানুষের কষ্টের কোন শেষ নেই। এ সড়ক দিয়ে হেটে যেতে কষ্ট হয়। তাই জরুরী প্রয়োজনে উপজেলা সদরে যেতেও আমাদের মনে সায় দেয়না। অথচ এই সড়কটি এক সময় পাকা ছিল। তখন সহজে আমরা যাতায়াত করতাম। এই সড়ক এক সময় পাকা ছিল এবং আমরা দিনে রাতে সমান ভাবে এই রাস্তা দিয়ে যাতায়াত করতাম। সেসব এখন কেবলই স্মৃতি।
স্থানীয় ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলীসহ একাধিক নেতাকর্মী বলেন, সড়কটি পাকাকরনের জন্য বিভিন্ন নেতার কাছে ধর্ণা দিয়েও কোন লাভ হয়নি। তারা শুধু আমাদেরকে আশ্বাস দিয়েছেন কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। ভুক্তভোগী এলাকাবাসি সড়কটি দ্রুত পাকাকরণে সংশ্লিষ্টদের সুদৃষ্টি ও উদ্যেগ কামনা করেছেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close