০১ আগস্ট ২০২১, রবিবার ০৪:২২:৪৩ এএম
সর্বশেষ:

১৭ জুন ২০২১ ০২:২৪:০৫ এএম বৃহস্পতিবার     Print this E-mail this

‘আর কোন দাবী নাই, ত্রাণ চাই না বাঁধ চাই’ বক্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি
বাংলার চোখ
 ‘আর কোন দাবী নাই, ত্রাণ চাই না বাঁধ চাই’ বক্তব্যটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল

‘আর কোন দাবী নাই, ত্রাণ চাই না বাঁধ চাই’- প্ল্যাকার্ড গলায় ঝুলিয়ে জাতীয় সংসদের বাজেট অধিবেশনে এমন বক্তব্যটির মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহাজাদা। আজ জাতীয় সংসদে বাজেট ২০২১-২০২২ এর অর্থবছরের ওপর আলোচনায় তিনি এমন বক্তব্য দেন। এসএম শাহজাদার ভেরিফাইড ফেইসবুক পেইজে সংসদ টিভির ধারণকৃত ভিডিওটি আপলোড দেন তিনি। ভিডিওটি আপলোডের পরেই উপকূলীয় এলাকায় তাঁর দেওয়া বক্তব্যটি ভাইরাল হয়ে যায়। ইতিমধ্যে ভিডিওটি দেখেছেন লক্ষাধিক মানুষ। ভিডিওটি শেয়ার করে অভিনন্দন জানা্েচ্ছন উপকূলীয় এলাকার মানুষ।
তিনি সংসদে বক্তব্যে আরো বলেন, আপনারা জানেন ঘূর্ণিঝড় ইয়াস কীভাবে তা-ব চালিয়েছে। আমার ওখানে অনেকগুলো চর আছে। যার চারপাশে ৭ থেকে ৮ কিলোমিটার ব্যাসের অনেক বড় বড় নদী আছে। আগুনমুখার নাম সবাই শুনেছেন। ভয়ঙ্কার সে নদীর চার পাশে চরকাজল, চরবিশ্বাস, চরবোরহান, চরহাদি ও চরভুদাম রয়েছে। এ চরগুলোর বেশিরভাগ জায়গাই বেড়িবাঁধ নাই। ঝড়ের কারণে অতিরিক্ত জোয়ার ও বাতাসের কারণে সেদিন যে জলোচ্ছ্বাস হয়েছিল তাতে তাদের চাষবাসের জমি নষ্ট হয়ে গিয়েছে।তারা পুকুওে যে মাছ চাষ করেছিল তা সব সাগরে চলে (ভেসে) গেছে। আমরা সেখানে ত্রাণ নিয়ে গিয়েছিলাম। মাননীয় প্রধাণমন্ত্রীর অনুগ্রহে সেখানে অর্থ বরাদ্দ হয়েছে। আমরা সেই অর্থ বিতরণ করতে গিয়েছিলাম। সেখানের লোকজন বলেছে, “আমরা ত্রাণ চাই না, বাঁধ চাই।” আমি ওই জনগণ থেকে বিচ্ছিন্ন কেউ না। আমি তাদের পক্ষ থেকে এটা পড়ে দেখাচ্ছি।’ এই বলে তিনি তার নিজের গলায় ‘আমরা ত্রাণ চাই না, বাঁধ চাই’ লেখা প্লাকার্ড ঝুলিয়ে দেন।
এ বিষয় গলাচিপা উপজেলার আমখোলা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের দড়ি বাগেরচর গ্রামের মো. ফকরুল ইসলাম বলেন, ‘আমরা ভাবজিলাম নেতারা আমাগো কতা সংসদে কয় না। আইজকো মোবাইলে ভিডিও দেইখ্যা বুঝলাম আমাগো কতাও সংসদে কয়।’ তিনি আরো বলেন, ‘আমাগো রিলিপ লাগে না, বইন্যার পানি দিয়া ফসল ও ঘর-বাড়ি রক্ষা করতে চাই। হেইয়ার লইগ্যা আমাগো ভেড়িবান (বেড়িবাঁধ) দরকার।
এ বিষয় প্রতিক্রিয়া জানাতে গিয়ে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সর্দার মু. শাহ আলম বলেন, ‘পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য এসএম শাহজাদার ভাইরাল হওয়া ভিডিটি দেখেছি। আসলেই যত ঝড় ঝঞ্ঝা আমাদের এলাকা থেকেই শুরু হয়। তাই মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত টেকসই উন্নয়ন প্রকল্পের আওতায় টেকসই বেড়িবাঁধ নির্মাণের জন্য কার্যকরী ব্যবস্থা নিবেন বলে বিশ্বাস করি। সাধারণ মানুষের সমস্যাটি মহান জাতীয় সংসদে প্রধাণমন্ত্রী ও মন্ত্রীর গোচরে আনার জন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close