২১ সেপ্টেম্বর ২০২১, মঙ্গলবার ১০:১৭:৩৫ পিএম
সর্বশেষ:

৩১ জুলাই ২০২১ ০৬:৩৬:০৮ পিএম শনিবার     Print this E-mail this

রাঙামাটিতে একে-২২ রাইফেলসহ ইউপিডিএফ’র শীর্ষ ৪ সন্ত্রাসী আটক

আলমগীর মানিক,রাঙামাটি থেকে
বাংলার চোখ
 রাঙামাটিতে একে-২২ রাইফেলসহ ইউপিডিএফ’র শীর্ষ ৪ সন্ত্রাসী আটক

রাঙামাটির বরকলের উপজেলাধীন ছোট কাট্টলী এলাকার গভীর অরন্যে বিশেষ অভিযান চালিয়ে পার্বত্য চুক্তি বিরোধী সশস্ত্র সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর শীর্ষ চার সন্ত্রাসীকে অস্ত্রসহ আটক করেছে সেনাবাহিনী। শনিবার(৩১শে জুলাই) ভোররাতে রাঙামাটি সদর সেনাজোন কর্তৃক পরিচালিত এই বিশেষ অভিযানে ইউপিডিএফ এর সক্রিয় সন্ত্রাসী সুরেন চাকমা(৩৬), অন্নাসং চাকমা(৪৫), অনিল চাকমা(১৯) ও সাইমন চাকমা(৪০)কে একটি বিদেশী স্বয়ংক্রিয় একে-২২ রাইফেল, ৭৭ রাউন্ড তাজা গুলি, একটি ম্যাগজিন, ওয়াকিটকি, ভূয়া আইডি কার্ড, রাষ্ট্র বিরোধী শ্লোগান সম্বলিত ব্যানার, চাঁদাবাজি করে আদায় করা ৬৩ হাজার ৫৯২ টাকাসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, আটককৃতদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া অব্যাহত হয়েছে।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় পাহাড়ি বাসিন্দা জানিয়েছে, প্রসিত বিকাশ চাকমার নেতৃত্বাধীন পার্বত্য চুক্তি বিরোধী আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ এর সন্ত্রাসীরা উপজেলাগুলোতে সন্ত্রাসী কর্মকান্ডের স্থানীয় পাহাড়ি নীরিহ অধিবাসী ও ব্যবসায়িদের কাছ থেকে চাঁদা আদায় করে আসছে।
এদিকে, শনিবারের অভিযান পার্বত্য চট্টগ্রামের অস্ত্রধারী সন্ত্রাসী, চাঁদাবাজ ও আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী সংগঠনগুলোর বিরুদ্ধে একটি সফল অভিযান বলে জানিয়েছেন, আটককৃত সন্ত্রাসীদের অত্যাচারে অতিষ্ঠ হয়েই স্থানীয় বাসিন্দারা নিরাপত্তা বাহিনীকে তথ্য দেওয়ায় এধরনের সফল অভিযান পরিচালনা করা হয়েছে বলেও মন্তব্য করেছেন রাঙামাটিস্থ সেনাবাহিনীর সদর জোন অধিনায়ক। পাহাড়ের অধিবাসীদের মাঝে স্বস্তি ফিরিয়ে আনতে আঞ্চলিকদলীয় পাহাড়ি সন্ত্রাসীদের বিরুদ্ধে এই ধরনের বিশেষ অভিযান আরো জোরদার করা হবে বলেও জানিয়েছেন তিনি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close