১৬ অক্টোবর ২০২১, শনিবার ০৫:৩১:০৮ পিএম
সর্বশেষ:

২২ আগস্ট ২০২১ ০৫:০৯:২১ পিএম রবিবার     Print this E-mail this

ফিনল্যান্ডে সিটি কাউন্সিলে মাল্টিকালচারাল অ্যাফেয়ার্স অ্যাডভাইজরি বোর্ডের নির্বাহী সদস্য হলো মবিন

জামান সরকার, ফিনল্যান্ড থেকে
বাংলার চোখ
 ফিনল্যান্ডে সিটি কাউন্সিলে মাল্টিকালচারাল অ্যাফেয়ার্স অ্যাডভাইজরি বোর্ডের নির্বাহী সদস্য হলো মবিন

ফিনল্যান্ডের দ্বিতীয় বৃহত্তম শহর এসপো সিটি কাউন্সিলের ২০২১-২০২৬ মেয়াদে মাল্টিকালচারাল অ্যাফেয়ার্স অ্যাডভাইজরি বোর্ডের নির্বাহী সদস্য হলেন সদ্য নির্বাচিত ডেপুটি কাউন্সিলর বাংলাদেশি মবিন মোহাম্মদ৷

শুক্রবার (২০ জুন) এসপো সিটি কাউন্সিল কনফারেন্সে তিনি সর্বসম্মতিক্রমে এ পদ অর্জন করেন। সিটি মেয়রের কার্যালয় থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মাল্টিকালচারাল অ্যাফেয়ার্স অ্যাডভাইজরি বোর্ড সিটি কাউন্সিলের একটি বিশেষায়িত সংস্থা, যা সিটি কাউন্সিলগুলিতে বহুসংস্কৃতি কার্যক্রম পরিচালনা, প্রসার ও উন্নয়নে সক্রিয় ভূমিকা পালন করে।

এ পদ লাভ করায় মবিন মোহাম্মদ অন্যান্য বোর্ডের নির্বাহী সদস্যের সঙ্গে নীতি ও নির্বাহী পর্যায়ে বহুসংস্কৃতি কার্যক্রম, বাজেট বাস্তবায়ন, ফলাফলভিত্তিক কাঠামোর আওতায় কার্যক্রম পর্যবেক্ষণ এবং পরিচালনা পরিষদের সিদ্ধান্ত বাস্তবায়ন ও পরিবীক্ষণসহ বোর্ডের প্রশাসনিক দিকগুলো তদারকিতে নেতৃত্ব দেবেন।

এবার এসপো সিটি কাউন্সিলে মাল্টিকালচারাল অ্যাফেয়ার্স অ্যাডভাইজরি বোর্ডের নির্বাহী সদস্য পদে আবির্ভূত হয়ে মবিন আবারো অভিবাসী সমাজে আলোড়ন সৃষ্টির করলেন বলে মন্তব্য করছে স্থানীয় গণমাধ্যম। উল্লেখ্য, গত ১৩ জুন অনুষ্ঠিত ফিনল্যান্ডে সিটি কাউন্সিল নির্বাচনে ন্যাশনাল কোয়ালিশন পার্টির মনোনয়নে এস্পো থেকে ডেপুটি কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ফিনিশ নাগরিক মবিন মোহাম্মদ ।

কখনোই কোন অভিবাসী এসপো সিটি কাউন্সিলের মাল্টিকালচারাল অ্যাফেয়ার্স অ্যাডভাইজরি বোর্ডের নির্বাহী সদস্য পদ লাভে সক্ষম হয়নি। ২ লাখ ৯২ হাজার ৭৯৬ জনসংখ্যা অধ্যুষিত এই সিটির আয়তন ৫২৮ বর্গ কিলোমিটার।

ফিনল্যান্ডে প্রবাসী বাংলাদেশিদের সামাজিক কর্মকাণ্ডে মবিন মোহাম্মদ একটি উজ্জ্বল নাম। কুমিল্লার দাউদকান্দিতে জন্মগ্রহণকারী ও বিশিষ্ট ব্যবসায়ী মবিন মোহাম্মদ ব্যবসার পাশাপাশি ফিনিশ রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন। ১৯৯৩ সালে তিনি ফিনল্যান্ডে পাড়ি দেন।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close