০৪ ডিসেম্বর ২০২১, শনিবার ০৮:২৮:৪১ পিএম
সর্বশেষ:

০৯ অক্টোবর ২০২১ ০৭:৩৪:২৬ পিএম শনিবার     Print this E-mail this

ফুল চকলেট মিষ্টিতে ইবিয়ানদের বরণ করল কর্তৃপক্ষ

আতিক এম রহমান, প্রতিনিধি, ইসলামী বিশ্ববিদ্যালয়
বাংলার চোখ
 ফুল চকলেট মিষ্টিতে ইবিয়ানদের বরণ করল কর্তৃপক্ষ

ফুল, চকলেট আর মিষ্টি দিয়ে শিক্ষার্থীদের বরণ করে নিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কর্তৃপক্ষ। দীর্ঘ ১৮ মাস প্রতীক্ষার পর নীড়ে ফেরার সুযোগ পেল শিক্ষার্থীরা। ফলে তাদের পাশাপাশি উচ্ছ্বসিত শিক্ষকরাও।

শনিবার (০৯ অক্টোবর) সকাল ১০টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে আগত শিক্ষার্থীদের স্বাগত জানিয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ড. শেখ আব্দুস সালাম। পরে একে একে আটটি হলে শিক্ষার্থীদের বরণ করে নেন নিজ নিজ হল প্রশাসন।

ক্যাম্পাস সূত্রে জানা গেছে, আবাসিকতা ও কোভিড-১৯ টিকা (কমপক্ষে প্রথম ডোজ) নিয়েছেন এমন শিক্ষার্থীরাই হলে উঠতে পারছেন। এছাড়া হলে থাকতে হলে মানতে হবে স্বাস্থ্যবিধি। শিক্ষার্থীদের স্বাস্থ্যসুরক্ষার কথা বিবেচনায় নিয়ে কোনো হলেই থাকছেনা গণরুম।

এদিকে দীর্ঘদিন পর হল খোলা পেয়ে দূরদূরান্ত থেকে ছুটে আসছেন শিক্ষার্থীরা। মুহূর্তেই শূন্য ক্যাম্পাসে শুরু হয়েছে উৎসবের আমেজ। বই-খাতা, বিছানাপত্রসহ প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে হলে প্রবেশ করছে তারা।

বাংলা বিভাগের শিক্ষার্থী জাহিদ হাসান বলেন, দীর্ঘ আঠারো মাস পর হলে ফিরতে পারছি। দুদিন যাবৎ ধুয়ে-মুছে রুম পরিষ্কার করলাম। এখন থেকে আবার নিজের রুমে থাকতে পারবো ভাবতেই আনন্দ লাগছে।

উপাচার্য বলেন, আমরা যে আরও আগে শিক্ষার্থীদের হলে তুলতে পারিনি এ যন্ত্রণা থেকে মুক্তি পেয়েছি। আজ আমার বাগানটা পরিপূর্ণ হল। এতদিন ফুল ছাড়া বাগান ছিল। আশাকরি আমাদের শিক্ষার্থীরা নিজ দায়িত্বে স্বাস্থবিধি মেনে চলবেন।

উল্লেখ্য, হলে উঠার পর শিক্ষার্থীদের স্বাস্থ্য ও নিরাপত্তাজনিত কোন সমস্যা দেখা দিলে চিকিৎসাকেন্দ্র ও কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে নির্দেশ দেয়া হয়েছে।

 

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close