০৪ ডিসেম্বর ২০২১, শনিবার ০৮:২১:২০ পিএম
সর্বশেষ:

০৯ অক্টোবর ২০২১ ০৮:২১:১৮ পিএম শনিবার     Print this E-mail this

ফলদ চারা উপহার পেল আলোর পাঠশালার শিক্ষার্থীরা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
বাংলার চোখ
 ফলদ চারা উপহার পেল আলোর পাঠশালার শিক্ষার্থীরা

জলবায়ু পরিবর্তনে দেশব্যাপী প্রধানমন্ত্রীর বৃক্ষরোপণ কর্মসূচি উপলক্ষে শনিবার দুপুরে একটি করে ফলদ গাছের চারা উপহার পেল বাবুডাইং আদিবাসী আলোর পাঠশালার শিক্ষার্থীরা। এরই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত আসনের সাংসদ ফেরদৌসী ইসলাম জেসী এ চারাগুলো শিক্ষার্থীদের উপহার দেন। চারাগুলোর মধ্যে রয়েছে কাঁঠাল, আমলকি, চালতা, কমলা লেবু, বাতাবি লেবু, বেদানা এবং বেল গাছের চারা।

দুপুর একটায় বিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষার্থীদের মাঝে এসব গাছ বিতরণ করা হয়। এ সময় শিক্ষার্থীরা মুখে মাস্ক পড়ে এসে সামাজিক দূরত্ব মেনে লাইনে দাঁড়িয়ে গাছ গ্রহণ করে। এ সময় উপস্থিত ছিলেন গ্রাম্য মোড়ল লগেন কোল সাইচুরি, হালিমা বেগম, সাহানারা বেগম, সুমেরা বেগম, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী উজ্জামান নূরসহ সকল শিক্ষকবৃন্দ। এতে সহযোগিতা করেন চাঁপাইনবাবগঞ্জে প্রথম আলো বন্ধুসভার সাংগঠনিক সম্পাদক সাঈদ মাহমুদ, সাহিত্য সম্পাদক শিরিনা খাতুন এবং মানব সম্পদ সম্পাদক সোনিয়া খাতুন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলী উজ্জামান নূর জানান, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সারাদেশে বৃক্ষ রোপণে ব্যাপক উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় এলাকার সাংসদগণ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ বরেন্দ্র অঞ্চলে বৃক্ষরোপণ ও বিভিন্ন ফুল, ফল ও ঔষধী গাছের চারা বিতরণ কর্মসূচি পালন করছেন। আলোর পাঠশালার শিক্ষার্থীদেরও বৃক্ষ রোপণে আরও উৎসাহিত করতে তাদের কয়েক ধরণের ফলের চারা দেয়া হয়। করোনা প্রতিরোধে বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক থেকে দশম শ্রেণি পর্যন্ত ৩০০ জন শিক্ষার্থীর মধ্যে শনিবার ১৫০ জনকে গাছ দেয়া হয়েছে। অন্যদেরও রোববার স্বাস্থ্যবিধি মেনে বিভিন্ন ধরণের ফলদ গাছের চারা দেয়া হবে।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close