০২ ডিসেম্বর ২০২১, বৃহস্পতিবার ১২:৪৯:৫৮ পিএম
সর্বশেষ:

১৭ অক্টোবর ২০২১ ০৭:৫৫:১৭ পিএম রবিবার     Print this E-mail this

মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘের নাসির সভাপতি ও পল্টু সাধারণ সম্পাদক

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
বাংলার চোখ
 মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘের নাসির সভাপতি ও পল্টু সাধারণ সম্পাদক

মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘের নির্বাচন ‘শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে। এবারের নির্বাচনে পৃথক দুই প্যানেল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। মোংলা বন্দর স্কুল এন্ড কলেজে বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘের (সিবিএ) নির্বাচন অনুষ্ঠিত হয়। রবিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটারা তাদের ভোটধিকার প্রয়োগ করেন। দ্বি-বার্ষিক এ নির্বাচনে মোঃ নাসির উদ্দিন চৌধুরী সভাপতি ও কাজী খোরশেদ আলম পল্টু সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। নাসির-ফিরোজ প্যানেল থেকে নাসির উদ্দিন চৌধুরী ছাতা প্রতীক নিয়ে ৩৮৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী মোঃ নাসির উদ্দিন মৃধা চেয়ার প্রতীক নিয়ে পেয়েছেন ৩৬২ ভোট। পল্টু-নাসির মৃধা প্যানেল থেকে মোঃ খোরশেদ আলম পল্টু গরুর গাড়ী প্রতীক নিয়ে ৩৭৪ ভোট পেয়ে সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী মোঃ এস,এম ফিরোজ দোয়াত কলম প্রতীক পেয়েছেন ৩৫৬ ভোট। কার্যকারী সভাপতি মোঃ মুসফিকুর রহমান ও কোষাধ্যক্ষ পদে মনিরুজ্জামান চৌধুরী নির্বাচিত হয়েছেন। এছাড়া অন্যান্য পদে সহ-সভাপতি এ,কে,এম ফারুকুজ্জামান, অতিরিক্ত সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, সাংগঠনিক সম্পাদক মোঃ সরোযার হোসেন খোকন ও সহ-সাংগঠনিক সম্পাদক ফরহাদ হোসেন, দপ্তর সম্পাদক মোঃ ওমর ফিরোজ, প্রচার সম্পাদক হাবিবুর রহমান, সমাজ কল্যান সম্পাদক মোঃ নাসির উদ্দন পাটোয়ারী ও কার্যনির্বাহী সদস্য মোঃ ফজলুল হক নির্বাচিত হয়েছেন। মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘ নির্বাচনে ১৩টি পদের অনুকূলে ৪৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করেছেন। অনুষ্ঠিত এ নির্বাচনে ৮শ ৪৩ জন ভোটারের মধ্যে ঢাকাসহ ৪টি কেন্দ্রে ৭ শ ৮৬ জন ভোটার উপস্থিত হয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। কেন্দ্রগুলো হলো ঢাকা সেগুনবাগিচা লিয়াজো অফিস, খুলনা বন্দর কর্তৃপক্ষের মিলনায়াতন, বন্দরের হিরণপয়েন্ট রেষ্ট হাউজ ও মোংলা বন্দর স্কুল এন্ড কলেজ। এবার নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন বাগেরহাট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট ভূইয়া হেমায়েত উদ্দিন। নির্বাচনে মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল মোহাম্মাদ মুসা, খুলনা শ্রম অধিদপ্তরের বিভাগীয় পরিচালক মোঃ মিজানুর রহমান, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মোঃ মাকরুজ্জামান মুন্সী, সদস্য মাসুদ উল্লাহসহ নির্বাচন কমিটির অন্যান্য সদস্য ও বন্দরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নির্বাচন সুষ্ঠু ও নিরেপক্ষতা বজায় রাখতে বন্দরের নিরাপত্তারক্ষীর পাশাপাশী আনসার, পুলিশ ও র্যার সদস্যরা সকাল থেকেই নির্বাচনীয় কেন্দ্র ও এর আশপাশ এলাকাগুলোতে শান্তিশৃংঙ্খলা রক্ষায় টহল জোরদার রেখে সতর্ক অবস্থায় নিয়োজিত ছিলেন।
মোংলা বন্দর কর্তৃপক্ষ কর্মচারী সংঘের নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান বলেন, মোংলা বন্দরের সিবিএ নির্বাচন অত্যন্ত সুন্দর, অবাধ নিরেপক্ষভাবে অনুষ্ঠিত হয়েছে। এখানে যারা ভোটাধিকার প্রয়োগ করেছেন তারা উৎসবমুখর পরিবেশে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছেন। ভোট শুরু থেকে শেষ পর্যন্ত কোন প্রার্থীর কাছ থেকে কোন প্রকার অভিযোগ পাওয়া যায়নি এবং এ নির্বাচনে কেউকেই অনিয়ম করার সুযোগ দেয়া হয়নি।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
সম্পাদক
শরীফ মুজিবুর রহমান
নির্বাহী সম্পাদক
নাঈম পারভেজ অপু
আইটি উপদেষ্টা
সোহেল আসলাম
উপদেষ্টামন্ডলী
মোঃ ইমরান হোসেন চৌধুরী
কার্যালয়
১০৫, এয়ারপোর্ট রোড, আওলাদ হোসেন মার্কেট (৩য় তলা)
তেজগাঁও, ঢাকা-১২১৫।
ফোন ও ফ্যাক্স :+৮৮০-০২-৯১০২২০২
সেল : ০১৭১১২৬১৭৫৫, ০১৯১২০২৩৫৪৬
E-Mail: banglarchokh@yahoo.com, banglarchokh.photo1@gmail.com
© 2005-2021. All rights reserved by Banglar Chokh Media Limited
Developed by eMythMakers.com
Close