Banglar Chokh | বাংলার চোখ

হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালকের পদে আল্লামা ইয়াহইয়া

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ০২:২৬, ৯ জুন ২০২২

হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালকের পদে আল্লামা ইয়াহইয়া

হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক

কওমি মাদ্রাসাভিত্তিক দেশের শীর্ষ ইসলামী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান উম্মুল মাদারিস খ্যাত আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম বড় মাদ্রাসার সর্বোচ্চ নীতিনির্ধারণী পরিষদ ‘মজলিসে শূরা’র বৈঠক সম্পন্ন হয়েছে। 

উক্ত বৈঠকে আল্লামা মুহাম্মদ ইয়াহইয়াকে মাদ্রাসার মহাপরিচালক করা হয়েছে। এর আগে তিনি মাদ্রাসার ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করে এসেছেন বলে নিশ্চিত করেছেন হাটহাজারী মাদ্রাসার মুখপত্র মাওলানা মুনির মুনির আহমেদ।

গতকাল বুধবার (৮ জুন) সকাল ৯টায় স্যার মাদ্রাসার মহাপরিচালকের কার্যালয়ে মজলিসে শূরার বৈঠক শুরু হয়ে বিকেল ৫টায় শেষ হয়। 

মজলিসে শূরার বৈঠকে সভাপতিত্ব করেছেন দেশের শীর্ষ আলেম ও জামিয়া আজিজুল উলূম বাবুনগর মাদ্রাসার মহাপরিচালক হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় আমির হযরত আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী।

মজলিসে শূরার বৈঠকে সময় মাদ্রাসার মজলিশে শূরার সদস্য হিসেবে তিন জনকে মনোনীত করা হয়েছে। এরা হলেন জামিয়া রশিদিয়া ফেনীর প্রতিষ্ঠাতা মহাপরিচালক আল্লামা মুফতী শহীদুল্লাহ্, ঢাকার জামিয়া মাখজানুল উলূম খিলগাঁও মাদ্রাসা মোহতামীম আল্লামা জহুরুল ইসলাম এবং বড়ইতলী মাদ্রাসার ইব্রাহিম আজিজিকে নতুনভাবে শূরার সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে।

এছাড়া সূরা বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী হযরত আল্লামা শেখ আহমদকে শায়খুল হাদীস ও সদরে মুদাররিসের দায়িত্ব পালন করবেন। পাশাপাশি হযরত আল্লামা মুফতি জসিমুদ্দীন (দা.বা.) সহযোগী পরিচালকের দায়িত্ব পালন করবেন এবং হযরত আল্লামা খলীল আহমদ (দা.বা.) নায়েবে নাযেমে তালিমাত (সহযোগী শিক্ষা পরিচালক) এর দায়িত্ব পালন করবেন। তাছাড় মাদ্রাসার নাজেমে মাতবাখ্ (বোর্ডিং সুপার) মনোনীত হয়েছেন মাওলানা মুফতী আবু সাঈদ। 

প্রসঙ্গত, গত বছরের ৮ সেপ্টেম্ব হাটহাজারী মাদ্রাসার সাবেক মহাপরিচালক আল্লামা মুফতী আব্দুস সালাম চাটগামী ইন্তেকালের পর থেকে আল্লামা ইয়াহইয়া ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছিলেন। আজকের (বুধবার) অনুষ্ঠিত মজলিসে শূরা’র অনুষ্ঠিত বৈঠকে তাকে (আল্লামা ইয়াহইয়া) পূর্ণাঙ্গ

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়