Banglar Chokh | বাংলার চোখ

আড়াই হাজার ‘তরুণ আলেম’কে প্রদান করা হবে পাগড়ি

আজিজুল ইসলাম ,হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ০০:০৯, ৯ ডিসেম্বর ২০২২

আড়াই হাজার ‘তরুণ আলেম’কে প্রদান করা হবে পাগড়ি

ফাইল ফটো

দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যতম শতবর্ষী বৃহৎ ইসলামী শিক্ষাকেন্দ্র ও কওর্মী অঙ্গনে উম্মুল মাদারিস খ্যাত আল-জামিয়াতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার আজ শুক্রবার (৯ ডিসেম্বর) বার্ষিক মাহফিল ও বিশেষ সমাবর্তনমূলক দস্তারবন্দী সম্মেলন। দিনব্যাপী এই মাহফিলে দেশের শীর্ষস্থানীয় উলামা-মাশায়েখগণ ইসলামের আলোকে সঠিক উপায়ে ইবাদত-বন্দেগীর উপর দিক-নির্দেশনামূলক বয়ানের পাশাপাশি নৈতিক, আদর্শিক, সামাজিক ও মানবিক বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন।
বাদ জুমা জামিয়া দারুল উলূম হাটহাজারীর মহাপরিচালক আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া বার্ষিক মাহফিল ও বিশেষ সমাবর্তনমূলক দস্তারবন্দী সম্মেলনে সভাপতিত্ব করবেন। এতে বছরের মতো এবারও বিশেষ সমাবর্তনমূলক দস্তারবন্দী সম্মেলনে ১৪৪২-১৪৪৩ হিজরী শিক্ষাবর্ষে দাওরায়ে হাদীস (মাস্টার্স) উত্তীর্ণ প্রায় আড়াই হাজার আলেমকে সম্মানসূচক পাগড়ি পরানো হবে।
মাদ্রাসার মহাপরিচালক আল্লামা মুহাম্মদ ইয়াহইয়া, শায়খুল হাদীস আল্লামা শেখ আহমদ, সহযোগী পরিচালক আল্লামা মুফতি জসিমুদ্দীন, মুহাদ্দিস আল্লামা হাফেজ মুহাম্মদ শোয়াইব জামিরী, শিক্ষাসচিব ও মুহাদ্দিস মাওলানা কবীর আহমদসহ জামিয়ার সকল মুহাদ্দিসগণের হাতের ছোঁয়া ও দোয়া নিয়ে ফারেগীনদেরকে পাগড়ি পরানো হবে। 

 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়