Banglar Chokh | বাংলার চোখ

পাবিপ্রবিতে তথ্য অধিকার আইন বিষয়ে কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ০০:৩৪, ২৩ জানুয়ারি ২০২৩

পাবিপ্রবিতে তথ্য অধিকার আইন বিষয়ে কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা

নিজস্ব ছবি

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তাদের জন্য দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ‘তথ্য অধিকার আইন ২০০৯’ বিষয়ে কর্মশালাটি শনিবার সকালে উদ্বোধন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এস মোস্তফা কামাল খান। বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার বিজন কুমার ব্রহ্ম।

কর্মশালায় প্রশিক্ষক ছিলেন পাবনা জেলার জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা সামিউল আলম। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল (আইকিউএসি)-এর পরিচালক অধ্যাপক ড. মীর খালেদ ইকবাল চৌধুরী। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আইকিউএসি’র অতিরিক্ত পরিচালক ড. শেখ রাসেল আল-আহম্মেদ এবং ড. নূর আলম। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এস মোস্তফা কামাল খান বলেন, আমাদের প্রত্যেককে দায়িত্ববোধের জায়গা থেকে কাজ করতে হবে। বিশ্ববিদ্যালয়ে ভালো কিছু করার জন্য যার যার জায়গা থেকে অবদান রাখতে হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টার মধ্য দিয়ে প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যেতে হবে। 

ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাস্যুরেন্স সেল-এর উদ্যোগে দু’টি ব্যাচে ১১০ জন কর্মকর্তা প্রশিক্ষণে অংশগ্রহণ করেন। প্রথম ব্যাচে সকাল ৯.৪৫ মিনিট থেকে সাড়ে এগারোটা পর্যন্ত ৫৫ জন এবং দ্বিতীয় ব্যাচে সকাল ১১.৪৫ মিনিট থেকে দুপুর ১.১৫ মিনিট পর্যন্ত ৫৫ জন কর্মশালায় অংশগ্রহণ করেন। 

কর্মশালাটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের ভার্চুয়াল ক্লাসরুমে অনুষ্ঠিত হয। সঞ্চালনা করেন আইকিউএসি’র প্রশাসনিক কর্মকর্তা সানজিদা শারমিন।
 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়