Banglar Chokh | বাংলার চোখ

হবিগঞ্জে সানশাইন মডেল স্কুলের স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন ও খুরশেদা হেকিম শিক্ষা বৃত্তি প্রদান

এম এস জিলানী আখনজী ,চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ০৫:২০, ২৩ জানুয়ারি ২০২৩

হবিগঞ্জে সানশাইন মডেল স্কুলের স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন ও খুরশেদা হেকিম শিক্ষা বৃত্তি প্রদান

নিজস্ব ছবি

হবিগঞ্জের বাহুবল উপজেলার মিরপুরস্থ ঐতিহ্যবাহী সুনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান 'সানশাইন মডেল হাই স্কুলের' স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন ও খুরশেদা হেকিম শিক্ষা বৃত্তি প্রদান অনুষ্ঠান-২০২৩ অনুষ্টিত হয়েছে।
  শনিবার (২১ জানুয়ারী) দিনব্যাপী উপজেলার (বানিয়াগাঁও) কচুয়াদিতে এ উপলক্ষে সানশাইন মডেল হাইস্কুল কর্তৃক আয়োজিত স্কুলের ক্যাম্পাস মাঠে কোরআন তিলাওয়াত, জাতীয় সঙ্গীত ও গীতা পাঠের মাধ্য দিয়ে এক অনুষ্ঠানমালা শুরু করা হয়। অনুষ্ঠানের শুরুতেই শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যায়নরত ছোট-ছোট শিশু-কিশোরসহ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের সংগীতসহ নৃত্য পরিবেশন করে। এর পূর্বে বিদ্যালয়ের থিম সং প্রদর্শন করা হয়।
খুরশেদা হেকিম শিক্ষা বৃত্তির সদস্য সচিব আতাউর রহমানের পরিচালনায় ও বিদ্যালয়ের দাতা সদস্য, এলাকার বিশিষ্ট মুরুব্বি আলহাজ্ব মোঃ আকাদ্দছ মিয়া বাবুলের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন সানশাইন মডেল হাইস্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক এম সামছুদ্দিন। 
এসময় ক্যাম্পাসস্থলে এক আলোচনা সভা অনুষ্টিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সরকারের রেলপথ মন্ত্রনালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও হবিগঞ্জ-১ (বাহুবল-নবীগঞ্জ) আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ। এর পূর্বে অনুষ্ঠানের প্রধান অতিথি অনুষ্ঠানস্থলে পৌঁছে প্রতিষ্ঠানের স্থায়ী ক্যাম্পাসের ফিতা কেটে উদ্বোধন করেন। পরে আয়োজিত সভার মঞ্চে উপস্থিত আমন্ত্রিত অতিথিবৃন্দ ও শত-শত লোকজনের সামনে সানশাইন বিচিত্রা নামক বইয়ের তৃতীয় সংখ্যার মোড়ক উন্মোচন করেন। 
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- রশিদপুর গ্যাস ফিল্ডের এমডি গোলাম রাব্বানী, সিলেট শিক্ষা বোর্ডের সেকশন অফিসার তাজুল ইসলাম। এছাড়া বক্তব্য রাখেন-  মুক্তিযোদ্ধা ফিরোজ আলী, সাইফুদ্দিন লিয়াকত, আশকর আলী, পাঁচগাও নেতা ফয়সল আহমেদ, ভূলকোর্ট স্কুলের প্রধান শিক্ষক মোঃ মানিক মিয়া, মাওলানা আব্দুল কাইয়ুম জাকি, পংকজ কান্তি গোপ টিটু, মুখলিছুর রহমান, পানেষ ভট্রাচার্য, আবু নাছের শাহীন, মিন্টু চন্দ্র দেব, আব্দুল মুছাব্বির শাহীন, নুরুল আমিন শাহজাহান, নুরুল ইসলাম নুর, নুরুল ইসলাম মনি ও ডাঃ ইকবাল হোসেন প্রমুখ। এসময় স্থানী রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন স্থরের নেতৃবৃন্দসহ প্রতিষ্ঠানের পরিচালকবৃন্দ, শিক্ষক- শিক্ষীকা, ছাত্র-ছাত্রী এবং অভিভাবকগন উপস্থিত ছিলেন।
সভা শেষে সমাজের বিভিন্ন পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় স্থানীয় নেতৃবৃন্দদেরকে বিভিন্ন কেটাগরীতে সম্মাননা স্মারক, ১শত ২০জন কৃতি শিক্ষার্থীদের মাঝে খুরশেদা হেকিম শিক্ষা বৃত্তি, নগদ অর্থ সাহায়তা, সনদ ও ম্যাগাজিনসহ ক্রেস্ট প্রদান করা হয়েছে। এবং ৬ জন প্রাক্তন শিক্ষক-শিক্ষীকাকে সম্মাননা স্মারক হিসেবে ক্রেষ্ট দিয়ে সংবর্ধনা প্রদান করা হয়।
 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়