Banglar Chokh | বাংলার চোখ

এক ঘণ্টার নাটকীয়তার পর আওয়ামী লীগের প্রার্থী রিফাত জয়ী 

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৮:৩৩, ১৬ জুন ২০২২

এক ঘণ্টার নাটকীয়তার পর আওয়ামী লীগের প্রার্থী রিফাত জয়ী 

ছবি : সংগৃহীত

এক ঘণ্টার নাটকীয়তার পর কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বিজয়ী ঘোষণা করা হয়েছে আওয়ামী লীগের প্রার্থী আরফানুল হক রিফাতকে। নৌকা প্রতীকে তিনি পেয়েছেন ৫০ হাজার ৩১০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু থেকে তিনি ৩৪৩ ভোট বেশি পেয়েছেন। সাক্কু টেবিল ঘড়ি প্রতীকে পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ ভোট। নির্বাচনে মেয়র পদে তৃতীয় হয়েছেন আরেক স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সার। তিনি পেয়েছেন ২৯০৯৯ ভোট।

রাতে নানা নাটকীয়তার পর রিফাতকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। সর্বশেষ কয়েকটি কেন্দ্রে ফল ঘোষণার সময় হট্টগোল দেখা দেয়। নৌকা প্রতীকের সমর্থকরা এসময় মনিরুল হক সাক্কু ও তার সমর্থকদের ওপর চড়াও হন। এর আগে বিভিন্ন কেন্দ্রের ফলে মনিরুল হক সাক্কু এগিয়ে ছিলেন। ১০১টি কেন্দ্রের ফল ঘোষণার পর প্রায় এক ঘণ্টা ফলাফল ঘোষণা বন্ধ থাকে।

 এসময় নৌকার কিছু সমর্থক ফল ঘোষণা কেন্দ্রে এসে হট্টগোল করেন এবং প্রার্থী ও সাংবাদিকদের ওপর চড়াও হওয়ার চেষ্টা করেন।

আনুষ্ঠানিক ফল ঘোষণার পর স্বতন্ত্র প্রার্থী মনিরুল হক সাক্কু ফল প্রত্যাখ্যান করে বলেন, কি হয়েছে তা জাতির কাছে স্পষ্ট। সবাই দেখেছে। তিনি বলেন, আলোচনা করে আমি আইনী পদক্ষেপে যাবো। তিনি বলেন, কিছু কেন্দ্রের হিসাব বদলে তাকে পরাজিত করা হয়েছে।

এসময় সাক্কুর প্রধান নির্বাচনী এজেন্ট বলেন, ১০১ কেন্দ্রে মনিরুল হক সাক্কু এগিয়ে ছিলেন। এরপর অজ্ঞাত ফোন পেয়ে রিটার্নিং কর্মকর্তা তার আসন ছেড়ে পিছনে চলে যান। আমরা অনুরোধ করেছি বাকি কেন্দ্রের ফল ঘোষণা করতে। তিনি করেননি। ৪৫ মিনিট পরে এসে তিনি যে ফল ঘোষণা করেছেন আমরা তা প্রত্যাখ্যান করছি।

উৎসঃ   মানবজমিন

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়