Banglar Chokh | বাংলার চোখ

সাঁথিয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা:বাড়িঘর ভাঙচুর ও লুটপাট 

মনসুর আলম খোকন,সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি

প্রকাশিত: ২৩:২৩, ২৮ জুলাই ২০২২

সাঁথিয়ায় নির্বাচন পরবর্তী সহিংসতা:বাড়িঘর ভাঙচুর ও লুটপাট 

নিজস্ব ছবি

পাবনার সাঁথিয়া উপজেলার করমজা ইউনিয়ন পরিষদ নির্বাচন পরবর্তী সহিংসতায় আলভি (২৮) নামে একজন গৃহবধূ আহত হয়েছে। মেম্বর প্রার্থীর বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। বুধবার সন্ধ্যায় ওই ইউনিয়নের বায়াগ্রামে এ ঘটনা ঘটেছে। আহত আলভি বায়া গ্রামের জয়নাল আবেদীনের স্ত্রী।
স্থানীয় সূত্রে  জানা যায়, গত ২৭ জুলাই (বুধবার) করমজা ইউনিয়ন পরিষদ নির্বাচনে বায়া কেন্দ্রের মেম্বর প্রার্থী মানিক ও সালামের মধ্যে প্রতিদ্বন্দি¦তা হয়। এ নিয়ে নির্বাচনের শুরু থেকেই তাদের মধ্যে বিরোধ চলে আসছিল। বুধবার সন্ধ্যায় নির্বাচনের ফলাফল ঘোষণার তার ছেলে নকিব, রোমান,কর্মী ইসরাফিল, সানোয়ার, সোলাইমান, সিহাব, রতনসহ ১৫/২০জন একই গ্রামের রউফ ব্যাপারী  ও হেলাল হোসেনের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট করে। 
রউফ ব্যাপরী জানান, কেন্দ্রে ফলাফল ঘোষণার পর আমরা সবাই মানিককে নিয়ে ব্যস্ত ছিলাম। এই সুযোগে পরাজয়ের পর ক্ষিপ্ত হয়ে আঃ সালাম তার ছেলেদের সাথে নিয়ে দলবলসহ আমার বাড়িতে হামলা চালায়। আমার বাড়িঘরের টিনের বেড়া কুপিয়ে ক্ষতিগ্রস্ত করে, আমার ঘরের শোকেস ভাংচুর করে আলমারীতে রাখা স্বর্ণালংকার, নগদ টাকা পয়সা নিয়ে যায়।আমার ঘরের আসবাবপত্রের ব্যাপক ক্ষতি সাধন করে।আমার বাড়ির টিভিটাও নিয়ে যায়। বাড়ির লোকজনকে হুমকি দিয়ে যায় আমাকে মারার জন্য।
হেলাল হোসেন জানান, পরাজিত মেম্বর প্রার্থী আঃ সালাম ও তার ছেলেরা  আমার বাড়িতে  আক্রমণ করে ঘরের জানালা কুড়াল এবং হাসুয়া দিয়ে কুপায় এবং ইঁট পাটকেল ছুঁড়ে। 
করমজা ইউনিয়নের বায়া কেন্দ্রের বিজয়ী মেম্বর প্রার্থী মানিক হোসেন জানান, পরাজিত হয়ে আমার কর্মী সমর্থকদের   বাড়িতে হামলা চালায় এবং লুটপাট করে। আমি এ ঘটনার তীব্র নিন্দা, প্রতিবাদ জানাই। সেই সাথে ঘটনার সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার দাবি জানাই। এ বিষয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তারা।
 এ ব্যাপারে সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম বলেন, তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।   
                                                    
 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়