Banglar Chokh | বাংলার চোখ

ভোট ছাড়াই আওয়ামী লীগ সমর্থিত ১৯  প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদ চেয়ারম্যান হচ্ছেন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৩:৩৩, ১৬ সেপ্টেম্বর ২০২২

ভোট ছাড়াই আওয়ামী লীগ সমর্থিত ১৯  প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেলা পরিষদ চেয়ারম্যান হচ্ছেন

লোগো

আসন্ন জেলা পরিষদ নির্বাচনে ১৯ চেয়ারম্যান প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন। তাদের প্রায় সবাই ক্ষমতাসীন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী। বাকি ৪২ জেলায় চেয়ারম্যান পদে দুই বা তার অধিক প্রার্থী আছেন।

এর মধ্যে বেশির ভাগই আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী। এছাড়া জাতীয় পার্টি, বাংলাদেশ জাসদ, ইসলামী আন্দোলনের কয়েকজন প্রার্থীও রয়েছেন। সব মিলিয়ে ৬১ জেলায় চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেছেন ১৬২ জন।

এছাড়া সাধারণ সদস্য পদে ১৯৮৩ জন ও সংরক্ষিত সদস্য পদে ৭১৫ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। আগামী ১৭ অক্টোবর ভোট হবে।

বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের সময় শেষে রিটার্নিং কর্মকর্তাদের পাঠানো তথ্য একীভূত করে নির্বাচন কমিশনের (ইসি) প্রতিবেদন এবং  প্রতিনিধিদের পাঠানো সংবাদ থেকে এসব তথ্য জানা গেছে।

চেয়ারম্যান পদে একজন করে প্রার্থী থাকা জেলাগুলো হলো-গোপালগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ, ঝালকাঠি, টাঙ্গাইল, ঠাকুরগাঁও, নওগাঁ, নারায়ণগঞ্জ, ফেনী, বরগুনা, বাগেরহাট, ভোলা, মাদারীপুর, মুন্সীগঞ্জ, মৌলভীবাজার, লক্ষ্মীপুর, লালমনিরহাট, শরীয়তপুর, সিরাজগঞ্জ ও সিলেট।

তফশিল অনুযায়ী-মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল বৃহস্পতিবার, মনোনয়নপত্র বাছাই ১৮ সেপ্টেম্বর, বাছাইয়ের বিরুদ্ধে আপিল দায়েরের সময় ১৯ থেকে ২১ সেপ্টেম্বর, আপিল নিষ্পত্তি ২২ থেকে ২৪ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর। প্রতীক বরাদ্দ ২৬ সেপ্টেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ হলে রিটার্নিং কর্মকর্তারা একক প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করবেন।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়