Banglar Chokh | বাংলার চোখ

পা কেটে ফেলতে হবে  কিশোর কুমারের কন্ঠস্বর সেই কণ্ঠশিল্পী আকবরের 

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ০০:৫৯, ১৭ সেপ্টেম্বর ২০২২

পা কেটে ফেলতে হবে  কিশোর কুমারের কন্ঠস্বর সেই কণ্ঠশিল্পী আকবরের 

ফাইল ফটো

কণ্ঠশিল্পী আকবরের পা কেটে ফেলতে হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। কিডনির জটিলতা নিয়ে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আছেন তিনি। গত বুধবার তিনি হাসপাতালটিতে ভর্তি হন।

হাসপাতালে চিকিৎসাধীন কণ্ঠশিল্পী আকবরের ছবি ফেসবুকে পোস্ট করে তার মেয়ে অথৈ লিখেছে, ‘আব্বুর অবস্থা খুবই খারাপ। দুই কিডনি নষ্ট হয়ে গেছে। আর কিডনির অবস্থা খারাপ হওয়ায় শরীরে পানি জমেছিল। পানি জমার কারণে আব্বুর ডান পা নষ্ট হয়ে গেছে।’

আকবরের স্ত্রী কানিজ ফাতেমা সংবাদমাধ্যমকে বলেন, ‘চিকিৎসকেরা বলছেন, ডান পা কেটে ফেলে দিতে হবে। এখন না কেটে ফেললে পুরো পা পচে গেলে পুরোটাই কেটে ফেলতে হবে।’

২০১৯ সালের জানুয়ারিতে কিডনি সমস্যা, রক্ত শূন্যতা, টিবি ভাইরাসে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ ছিলেন আকবর। তার শরীরে ক্যালসিয়াম, পটাশিয়ামের ঘাটতি দেখা দিয়েছিল। সেজন্য কোমর থেকে দুই পা অবশ ছিল। রোগ ও আর্থিক সংকটে তখন মুমূর্ষু ছিলেন এই শিল্পী। সেই সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আকবরকে ডেকে তার চিকিৎসার জন্য ২০ লাখ টাকা (সঞ্চয়পত্র) অনুদান দিয়েছিলেন।

কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে’ নতুন করে গেয়েছিলেন আকবর। হানিফ সংকেতের ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’তে গানটি গাওয়ার তুমুল জনপ্রিয়তা পান তিনি। এরপর ‘তোমার হাতপাখার বাতাসে’ গানটি দেশ-বিদেশের দর্শক-শ্রোতার কাছে তাঁকে পরিচিত করে তোলে। গায়ক হিসেবে পরিচিতি পাওয়ার আগে রিকশা চালাতেন আকবর।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়