Banglar Chokh | বাংলার চোখ

টাকার অভাবে ফুচকা খেয়েও দিন পার করেছেন অমিতাভ

 বিনোদন ডেস্ক 

প্রকাশিত: ০৩:১১, ২১ নভেম্বর ২০২২

টাকার অভাবে ফুচকা খেয়েও দিন পার করেছেন অমিতাভ

ছবি-সংগৃহীত

ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে গুরুত্বপূর্ণ ব্যক্তি হয়ে ওঠা ব্যক্তি বলিউড কিংবদন্তী অমিতাভ বচ্চন। বর্ষীয়ান এই অভিনেতার সফলতা মানুষের মুখে মুখে কিন্তু তার সংগ্রামের গল্পটা কজন আর জানেন।
 
সম্প্রতি জনপ্রিয় রিয়ালিটি শো 'কৌন বানেগা ক্রোড়পতি'র সিজন ১৪-তে সম্প্রতি নিজের জীবনসংগ্রামের গল্প শেয়ার করেছেন বলিউড কিংবদন্তী অমিতাভ বচ্চন। বিগ বি জানালেন কর্মসূত্রে কলকাতায় থাকার সময়টা তার কিভাবে কেটেছে।

তিনি বলেন, 'টাকার অভাবে প্রায় দিনই পানিপুরি বা ফুচকা খেয়ে কাটিয়েছেন তিনি! ভিক্টোরিয়া মেমোরিয়ালের সামনে একটা জায়গা ছিল, সেখানে দুনিয়ার সবচেয়ে সেরা পানিপুরি বিক্রি করতো! যাদের মাসিক বেতনই ছিল মাত্র ৩০০-৪০০ রূপি, তাদের খাওয়াদাওয়া নিয়ে অনেক সংকটে পড়তে হতো।'

অমিতাভ বচ্চন জানান, কলকাতায় কাজ করার সময় তার মাসিক বেতন ছিল ৩০০-৪০০ রূপি। টাকার অভাবে তখন ভারি খাবারের বদলে প্রায়ই শুধু পানিপুরি খেয়ে থাকতে হতো তাকে।

 বর্ষীয়ান এই অভিনেতা বলেন, "ভিক্টোরিয়া মেমোরিয়ালের সামনে একটা জায়গা ছিল, সেখানে দুনিয়ার সবচেয়ে সেরা পানিপুরি বিক্রি করতো! আমাদের মতো লোকেরা, যাদের মাসিক বেতনই ছিল মাত্র ৩০০-৪০০ রূপি, তাদের খাওয়াদাওয়া নিয়ে অনেক সংকটে পড়তে হতো। আমরা তখন শুধু পানিপুরি খেয়ে দিন কাটিয়ে দিতাম, কারণ এটার দাম ছিল খুবই কম- মাত্র দুই আনা বা চার আনা। আর সেই ফুচকাগুলোও এত মজা ছিল যে পেট ভরে খেয়ে নিতাম!"

বলিউডের এই প্রখ্যাত অভিনেতাকে সর্বশেষ দেখা গেছে 'উচাই' ছবিতে। এই ছবিতে আরও অভিনয় করেছেন অনুপম খের, ড্যানি ডেনজংপা ও বোমান ইরানি প্রমুখ।

 

সূত্র: জিও টিভি

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়