Banglar Chokh | বাংলার চোখ

গণকমিশনের শ্বেতপত্র দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ

প্রতিনিধি

প্রকাশিত: ০২:২৮, ২৬ মে ২০২২

গণকমিশনের শ্বেতপত্র দেশের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ

খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার ঈদ প্রীতি সমাবেশ

বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার ঈদ প্রীতি সমাবেশে বক্তারা বলেছেন, ভুঁইফোড় সংগঠন কথিত গণকমিশন পক্ষ থেকে দেশের খ্যাতিমান ১১৬ জন আলেম উলামা ও আদর্শ মানুষ গড়ার কারিগর এক হাজার কাওমি মাদ্রাসা নিয়ে মনগড়া ভিত্তিহীন শ্বেতপত্র ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ। এই ষড়যন্ত্রের বিরুদ্ধে দলমত নির্বিশেষে দেশপ্রেমিক সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানিয়েছেন বক্তারা।

বৃটেনে বসবাসরত আলেম উলামা, বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধি ও কমিউনিটি নেতৃবৃন্দের উপস্থিতিতে বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার ঈদ প্রীতি সমাবেশ বক্তারা এই আহ্বান জানান। গত ২২ মে রবিবার পূর্ব লন্ডনের লী মেডিসন রেস্টুরেন্ট এর কনফারেন্স হলে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সংগঠনের কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক ও যুক্তরাজ্য শাখার সভাপতি শায়খুল হাদিস প্রিন্সিপাল মাওলানা রেজাউল হকের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মুফতি ছালেহ আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে সম্মানিত প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ইউকে শাখার সভাপতি মাওলানা শুয়াইব আহমদ।

সমাবেশে বক্তরা বলেন, কোন আলেম উলামা দুর্নীতি ও অর্থপাচারের সাথে জড়িত নয়। তথাকথিত গণকমিশনের লোকজনই তো দুর্নীতি ও অনৈতিক বিভিন্ন কাজে সাথে জড়িত। ইসলাম বিদ্বেষী ও দেশের সার্বভৌমত্ব বিরোধী এই চক্রের সকল ষড়যন্ত্র কে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ করার আহ্বান জানান বক্তারা।

সিলেটে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহবান জানিয়ে বক্তারা বলেন, সিলেট অঞ্চলে বন্যা ভয়াবহ রূপ নিয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষেরা আজ বড়ই অসহায় হয়ে পড়েছে। এ অবস্থায় বন্যায় বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানো আমাদের সকলের ঈমানী ও মানবিক দায়িত্ব। বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে দাঁড়াতে সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান বক্তারা।

বক্তারা বলেন, সরকার পরিকল্পিতভাবে বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব শায়খুল হাদিস আল্লামা মামুনুল হক সহ অসংখ্য আলেম উলামাদের অন্যায় ভাবে গ্রেপ্তার করে মাসের পর মাস কারাগারে বন্দি করে রেখেছে। সরকার ক্ষমতায় টিকে থাকতে জুলুম ও নির্যাতনের পথ বেছে নিয়েছে। মনে রাখতে হবে জেল জুলুম ও নির্যাতন করে হকের আওয়াজ কে বন্ধ করা যাবে না। বক্তারা অবিলম্বে নিরপরাধ সকল আলেম উলামাদের মুক্তি দিতে সরকারের প্রতি জোর দাবি জানান।

ঈদ প্রীতি সমাবেশে আরো বক্তব্য রাখেন, মাজাহিরুল উলুম লন্ডন এর প্রিন্সিপাল বিশিষ্ট আলেম শায়খ মাওলানা ইমদাদুর রহমান আল মাদানী, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক ডেপুটি মেয়র কাউন্সিলর ওয়াহিদ আহমেদ, মজলিসে তাহাফফুজে খতমে নবুওত লন্ডন এর জেনারেল সেক্রেটারি বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মুফতি আব্দুল মুন্তাকিম, ইউ,কে বিএনপি এর সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট আব্দুল হামিদ চৌধুরী,বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও যুক্তরাজ্য শাখার সহ সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান, জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির সাবেক অন্যতম সহ সভাপতি আশিকুর রহমান, বিশিষ্ট শিক্ষাবিদ মাষ্টার আমির উদ্দিন আহমদ, লেখক ও সাংবাদিক আবু সুফিয়ান চৌধুরী, মাইলেন্ড মসজিদে ইমাম ও খতিব হাফিজ মাওলানা নাজির উদ্দিন, বিশিষ্ট সংগঠক ও আইনজীবী লিয়াকত সরকার, দ্যা সানরাইজ টুডের সম্পাদক এনাম চৌধুরী, কমিউনিটি ব্যক্তিত্ব আলহাজ্ব নুর বক্স। অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ-সভাপতি মাওলানা মুহাম্মদ শাহীনূর মিয়া, জমিয়তে উলামায়ে ইসলাম ইউ কে এর সেক্রেটারি মাওলানা সৈয়দ তামিম আহমদ, কমিউনিটি একটিভিস্ট আলহাজ্ব সৈয়দ জিল্লুল হক, বাংলাদেশ খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার সহ সাধারণ সম্পাদক ও বার্মিংহাম শাখার সভাপতি ব্যারিস্টার মাওলানা বদরুল হক, সহ সাধারণ সম্পাদক মাওলানা শায়খ নাজিম উদ্দিন, সহ সাধারণ সম্পাদক ও লন্ডন মহানগর শাখার সভাপতি মাওলানা মুসলেহ উদ্দিন, যুক্তরাজ্য শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা মিছবাহুজ্জামান হেলালী, সহকারী প্রশিক্ষণ সম্পাদক মুফতি সালাতুর রহমান মাহবুব প্রমুখ।

ঈদ প্রীতি সমাবেশে পবিত্র কোরআনে কারীম থেকে তিলাওয়াত করেন বিশিষ্ট ক্বারী মাওলানা আহমদ রবি ও হাফিজ মাওলানা আসাদ আহমদ। কবিতা পাঠ করেন কবি সৈয়দ রফিকুল হক। সমাবেশে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন লন্ডনের প্রবীণ আলেম মাওলানা শায়খ সাঈদ আলী, বাংলাদেশী টিচার্স এসোসিয়েশন (বি,টি,এ) ইউকের কোষাধ্যক্ষ অধ্যাপক মিছবাহ উদ্দিন কামাল, টানেস রোড মসজিদের খতিব ও মাদরাসাতুল হাসানাইন সিলেট এর প্রিন্সিপাল মাওলানা শাব্বীর আহমাদ,জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে শাখার সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা সৈয়দ নাঈম আহমদ,ইমাম ক্বারী মাওলানা আব্দুল মান্নান, বাংলাদেশ খেলাফত মজলিস বার্মিংহাম শাখার সহ-সভাপতি মাওলানা আনোয়ার হোসাইন, লন্ডন মহানগর শাখার সহ সভাপতি হাফিজ শহীর উদ্দিন,সহ সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা নোমান হামিদী, প্রশিক্ষণ সম্পাদক হাফিজ মাওলানা লিয়াকত হোসাইন, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ বুলু মিয়া, টাওয়ার হ্যামলেটস শাখার সভাপতি মাওলানা মুহিউদ্দীন খান, মাওলানা আশরাফ খান,ইমাম মাওলানা শরীফ আহমদ, মুহাম্মদ শিশু মিয়া আলহাজ্ব সৈয়দ আরজুর ইসলাম, আলহাজ্ব মুস্তাফিজুর রহমান, মাওলানা আফসার উদ্দিন প্রমুখ।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়