Banglar Chokh | বাংলার চোখ

ভোলায় পুলিশের গুলিবর্ষণের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ফিনল্যান্ড বিএনপি

জামান সরকার মনির, হেলসিঙ্কি (ফিনল্যান্ড) থেকে 

প্রকাশিত: ২২:০৯, ৪ আগস্ট ২০২২

ভোলায় পুলিশের গুলিবর্ষণের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ফিনল্যান্ড বিএনপি

লোগো

বিনা উস্কানিতে পুলিশ নিরীহ শান্তিপূর্ণ কর্মীদের ওপরে আক্রমন চালিয়েছে। পার্টি অফিস থেকে বের হওয়া মাত্রই তারা অতর্কিত গুলিবর্ষন করেছে। এভাবে গুলিবর্ষন অনাকাঙ্খিত। এটি কেবলমাত্র নির্লজ্জ পেশীশক্তি প্রদর্শনের জন্য, জনতার কণ্ঠস্বরকে দাবিয়ে রাখার জন্য ন্যাক্কারজনকভাবে এই হামলা চালানো হয়েছে।

ফ্যাসিবাদী আওয়ামী সরকার পুলিশ দিয়ে নির্যাতন করে আন্দোলনকে দমন করতে চায়। এদেশের মানুষ কখনো ফ্যাসিবাদী সরকার, আওয়ামী লীগ সরকারের দমননীতিকে মেনে নেবে না।

বুধবার সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে ফিনল্যান্ড বিএনপি এসব কথা বলেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ফিনল্যান্ড শাখার নেতৃবৃন্দ আরো বলেন, বিদ্যুৎ, জ্বালানি ও সার সংকট এবং ভয়াবহ আর্থিক সংকট ধামাচাপা দেওয়ার জন্য ভোলায় বিএনপির কর্মসূচিতে পুলিশ হামলা করেছে। পুলিশ গুলি করে স্বেচ্ছাসেবক দলের সদস্য আব্দুর রহিমকে হত্যা করেছে এবং গুরুতর আহত জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম আহত অবস্থায় মারা গেছেন। দুটি হত্যাকাণ্ডই সুপরিকল্পিত। শান্তিপূর্ণ কর্মসূচিতে আইনশৃঙ্খলাবাহিনীর গুলি করে হত্যা সরকারের অশুভ পরিকল্পনার অংশ।

ফিনল্যান্ড বিএনপির নেতৃবৃন্দ বলেন, গণতান্ত্রিক আন্দোলনকে স্তব্ধ করে দিতেই ভোলায় বিএনপির দু'জন বলিষ্ঠ নেতাকে হত্যা করা হয়েছে।

তারা এই হত্যাকাণ্ডের কঠোর নিন্দা, প্রতিবাদ এবং নুরে আলম ও আবদুর রহিমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তাদের রুহের মাগফেরাত কামনা করেন।

সংবাদমাধ্যমে পাঠানো এই বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন- ফিনল্যান্ড বিএনপির নেতা জামান সরকার, মবিন মোহাম্মদ, রুবেল ভূঁইয়া, মোকলেসুর রহমান চপল, বদরুম মনির ফেরদৌস, সামসুল গাজী, মিজানুর রহমান মিঠু, প্রদীপ কুমার সাহা, আলাউদ্দিন আহমেদ, সাহিন মোহাম্মদ, তাপস খান, আবুল কালাম আজাদ, সাজ্জাদ মুন্না, মীর সেলিম, আজহার আলী, মনিরুল ইসলাম প্রমুখ।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়