Banglar Chokh | বাংলার চোখ

নেতা নয় একজন কর্মী হিসেবে দলের জন্য কাজ করতে চাই -মোবারক হোসাইন

ইসমাইল হোসেন স্বপন. ইতালি প্রতিনিধি

প্রকাশিত: ০৩:০৫, ২৪ নভেম্বর ২০২২

নেতা নয় একজন কর্মী হিসেবে দলের জন্য কাজ করতে চাই -মোবারক হোসাইন

নিজস্ব ছবি

 ভাগ্য পরিবর্তন করতে ২০০০সাল থেকে ভৈরবের কৃতি সন্তান মোবারক হোসাইন ইতালিতে বসবাস করছেন পরিশ্রম-নিজের মেধা দিয়ে সাধারণ একজন শ্রমিক থেকে ধীরে ধীরে সবার মন জয় করেআজ প্রতিষ্ঠিত হয়েছেন।এখন তিনি একাধিক প্রতিষ্ঠানের মালিক।সেগুলোতে কাজ করছে কয়েক শত বাংলাদেশী কর্মী।

তার জন্মস্থান কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলা শিবপুর ইউনিয়নে শম্ভু গ্রামে তার পিতার রফিকুল ইসলাম জজ মিয়া।তিনি ভৈরব বাজারে বিশিষ্ট ব্যবসায়ী ও শিবপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি এবং

উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন।সেই হিসেবে মোবারক হোসাইন একজন রাজনৈতিক এবং সম্ভ্রান্ত পরিবারের সন্তান।

তাছাড়া তার পিতা ইতালির রোম মহানগর পশ্চিম আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি,কিশোরগঞ্জ জেলা সমিতি রোমের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

বর্তমানে মোবারক হোসাইন ইতালির
গরিঝিয়া,মনফালকনে শাখা বাংলাদেশ সমিতির সভাপতি ও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সংগঠনের সঙ্গে জরুিত রয়েছেন

এছাড়াও তিনি ইতালির সুনামধর্ন জাহাজ নির্মান ঠিকাদারি প্রতিষ্ঠান আনাসের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

মনফালকনে বসবাসরত প্রবাসী বাঙালিদের বিভিন্ন সমস্যা সমাধানে কাজ করছেন এবং রাজনৈতিক, সামাজিক সংগঠন সহ মসজিদ স্কুল সহযোগিতা করে আসছেন।

মোবারক হোসাইন ইতালির আসার আগে বাংলাদেশের ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান সরকারি তিতুমীর কলেজ থেকে বি.কম পাস করেন সেই থেকে ছাত্রলীগের রাজনিতি সঙ্গে জরুরি।

বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে এবং ইতালি আওয়ামী লীগের সভাপতি

মো.মাহতাব হোসেন ও সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের নেতৃতে ইতালি আওয়ামী লীগ গরিঝিয়া মনফালকনে শাখারকে ঐক্যবদ্ধ ও উজ্জীবিত করতে একজন সেবক হিসেবে কাজ করছেন।

একান্ত সাক্ষাৎকার তিনি জানান,আমি সেবক হতে চাই,নেতা হতে চাই না।আমি আওয়ামী লীগের একজন ক্ষুদ্র কর্মী।

সবার সঙ্গে থেকে একসঙ্গে কাজ করতে চাই।ইতালি আওয়ামীলীগ গরিঝিয়া মনফালকোন শাখাকে ঐক্যবদ্ধ করে আগামী আওয়ামী লীগের নেতৃত্ব কে শক্তিশালী করতে চাই।

তিনি আরো বলেন, ৬থেকে ৭হাজার বাংলাদেশি প্রবাসীর বসবাসের স্থান মনফালকোন।সেখানে কিছু সংখ্যক মানুষ নিয়ে ইতালি আওয়ামী লীগ গরিঝিয়া শাখার কার্যকম চলতে পারে না।

শান্তিপূর্ণ এবং সমৃদ্ধিশালী বাংলাদেশের পথে এগিয়ে যেতে চাই।আর এটা আমাদের দিয়ে সম্ভব হচ্ছে।কারণ আমরা রেমিট্যান্স যুদ্ধা,আমাদের অর্থের বিনিময়ে দেশ চলে।

দেশ-বিদেশে বসবাসরত সকল বাংলাদেশী দের দোয়া ও ভালোবাসা নিয়ে এগিয়ে যেতে চান সেই প্রত্যাশা কামনা করেন তিনি

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়