Banglar Chokh | বাংলার চোখ

ইতালিস্হ বৃহত্তর নোয়াখালী সমিতি হবে ঐক্যবদ্ধ ও সুসংগঠিতঃ বললেন আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দ 

ইসমাইল হোসেন স্বপন ইতালি প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩৬, ২৫ নভেম্বর ২০২২

ইতালিস্হ বৃহত্তর নোয়াখালী সমিতি হবে ঐক্যবদ্ধ ও সুসংগঠিতঃ বললেন আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দ 

নিজস্ব ছবি

  ঐক্যবদ্ধ ও সুসংগঠিত বৃহত্তর নোয়াখালী সমিতি গঠনের লক্ষে  রাজধানী রোমে একটি উন্মুক্ত আলোচনা সভার আয়োজন করে  বসবাসরত নোয়াখালীবাসী। 

আলোচনা সভাটির সভাপতিত্ব করেন বৃহত্তর নোয়াখালীর সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিত্ব গোলাম মোঃ মোস্তফা এবং পরিচালনা করেন মাইন উদ্দিন লিটন। এই সময় উপস্থিত নেতৃবৃন্দরা বলেন" প্রবাসী বাংলাদেশিদের কমিউনিটিতে  রাজনৈতিক, সামাজিক, আঞ্চলিক এবং অর্থনৈতিক উন্নয়নে নোয়াখালী বাসীদের অবদান রয়েছে যথেষ্ট। কিন্তু নিজেদের মধ্যে অন্তঃদ্বন্দ্বের কারণে আজ ঐক্যবদ্ধ নোয়াখালী সমিতি দ্বি খন্ডিত। হারিয়ে যাওয়া সেই ঐক্য ও পারস্পরিক সম্পর্ক উন্নয়নের লক্ষে ই ঐক্যবদ্ধ নোয়াখালী সমিতির গঠনের কোন বিকল্প নেই। আর তা বাস্তবায়নের লক্ষে ই এই আলোচনা সভাতে বিশেষ কিছু সিদ্ধান্ত গ্রহণ করে। 

এই সময় সর্বসম্মতিক্রমে রেজাউল হক পিন্টুকে আহ্বায়ক ও একে আজাদ কে সদস্য সচিব করে ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। 
 
আলোচনা সভায় আরো সিদ্ধান্ত হয় আগামী ৯০ দিনের মধ্যে ই নিজেদের দ্বি বিভাজন দুর করতে হবে এবং একটি স্বচ্ছ ও পরিচ্ছন্ন নির্বাচন কমিশন গঠন ও এই নির্বাচনের মাধ্যমেই আসবে ঐক্যবদ্ধ ও সুসংগঠিত বৃহত্তর নোয়াখালী সমিতি। এবং এই সমিতি  বাংলাদেশি কমিউনিটির পাশাপাশি নিজ নিজ অঞ্চলেও উন্নয়ন মূলক কাজে অংশগ্রহণ করবে।   

৩১ সদস্য বিশিষ্ট এই আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক হিসাবে আছেন  মোঃ হোসেন, জহিরুল বাবুল, আলা উদ্দিন শিমুল, আবুল কালাম, জসিম উদ্দিন, হারুণ উদ্দিন (জামাল), শেখ ফরিদ, নাজিম উদ্দিন চৌধুরী। 

এবার সদস্য হিসাবে যারা রয়েছেন তারা হলেন  মোঃ বাহার, মোঃ মোখলেছুর রহমান পলাশ, মোঃ আব্বাস, গোলাম মাওলা মিলন, সোহেল চৌধুরী, আব্দুল মোতালেব লিটন, আবুল আহসান মিনু, বেলাল হোসেন, মোঃ শাহাদাৎ হোসেন, খান রবিন, সিরাজুল হক জামাল, আহমেদ শাহ জালাল, ইব্রাহিম আকাশ, আব্দুর রহমান রুমেল,  দীন মোহাম্মদ দীলু, আব্দুল মজিদ বাবুল, নাসির দেওয়ান, ওমর ফারুক শিমুল, আরশাদ হোসেন, মোশাররফ

নব নির্বাচিত আহ্বায়ক কমিটির নেতৃবৃন্দরা   তাদের উপর যে দায়িত্ব দেওয়া হয়েছে তা তারা নিরপেক্ষ ও সততার সঙে পালন করে একটি ঐক্যবদ্ধ ও সুসংগঠিত কমিটি উপহার দেয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন।
 

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়