Banglar Chokh | বাংলার চোখ

বগুড়ার এমপি হাবিবর রহমানের নামে ফেসবুকে ফেক আইডি

আমিনুল ইসলাম শ্রাবণ, ধুনট (বগুড়া) থেকে

প্রকাশিত: ১৫:৪০, ১৮ মার্চ ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

বগুড়ার এমপি হাবিবর রহমানের নামে ফেসবুকে ফেক আইডি

সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেসবুকে বগুড়া- ৫ (ধুনট-শেরপুর নির্বাচনী এলাকা) আসনের জাতীয় সংসদ সদস্য হাবিবর রহমানের নামে কয়েকটি ফেক আইডি রয়েছে। এসব ফেক আইডি অপব্যবহার করার অভিযোগ উঠেছে। এতে বিব্রোতবোধ করছেন সংসদ সদস্য নিজেও।

অনুসন্ধানে জানা যায়, ফেসবুকে হাবিবর রহমান এমপি, এমডি. হাবিবর রহমান এবং এমপি’র ছবি ব্যবহার করে নাসরিন জাহান নামে আইডি পাওয়া গেছে। এরমধ্যে একটিও এমপি হাবিবর রহমানের নয়। মুলত এমপি হাবিবর রহমানের নিজনামে ফেসবুকে কোন আইডি নেই। গত ১৬ মার্চ গোপালনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম তার ব্যক্তিগত আইডিতে ‘ধানের শীষ’ প্রতীকে ভোট চেয়ে একটি পোষ্ট দেন। ওই পোষ্টে ১৭ মার্চ (বৃহস্পতিবার) সকালে হাবিবর রহমান এমপি নামক আইডি থেকে মন্তব্য দেওয়া হয়। মন্তব্যে উল্লেখ করা হয় ‘এইডা ডিলিট করেন না হলে সমস্যা হবে’। কিছু সময় পরে আরেকটি মন্তব্য দেওয়া হয়, ‘ডিলেট কর’। আনোয়ারুল ইসলাম গোপালনগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিএনপি মনোনিত চেয়ারম্যান প্রার্থী। এমপি’র নাম ভাঙ্গিয়ে ফেসবুকে ফেক আইডি থেকে তাকে ভীতি দেখানোর অপচেষ্টা করা হয়েছে। বিষয়টি জানার পরে সংসদ সদস্যের পক্ষ থেকে ওই ফেক আইডি’র অপতৎপরতা থেকে রক্ষা পেতে ফ্রেন্ডরিকোয়েস্ট গ্রহণ না করার জন্য এবং আইডিটি রিপোর্ট করার জন্য সকলকে অনুরোধ জানানো হয়েছে। ফেসবুকে ফেক আইডি নিয়ে সংসদ সদস্য বিব্রোত হচ্ছেন।

এমপি পুত্র প্রকৌশলী আসিফ ইকবাল সনি জানান, এমপি হাবিবর রহমান নামে ফেসবুকে সংসদ সদস্যের কোন আইডি নেই। অথচ এমপি’র নাম ও ছবি ব্যবহার করে কয়েকটি ফেক আইডি সম্প্রতি ফেসবুকে লক্ষ্য করা গেছে। তিনি জানান, ফেক আইডি গুলো বন্ধের ব্যাপারে উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া ফেক আইডি ব্যবহারকারীদের সনাক্তের চেষ্টা চলছে।

বাংলার চোখ

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়